নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// জনসাধারণের সামনে ইন্টারনেট ভিত্তিক পণ্য ও সেবার প্রচার-প্রসার এবং বাংলাদেশ ইন্টারনেট উইক সম্পর্কে ধারণা দিতে বুধবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাত ১১.৫৯ মিনিটে জাতীয় সংসদ ভবনের সামনের রাস্তায় (মানিক মিয়া এভিনিউ) বাংলাদেশ ইন্টারনেট উইক এর ‘স্ট্রিট পেইন্টিং’ করা হয়। আর তাই ইন্টারনেট উৎসবে রঙে রঙিন হয়েছে রাস্তাটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আরও উপস্থিত ছিলেন বেসিসের ভারপ্রাপ্ত সভাপতি ও বাংলাদেশ ইন্টারনেট উইকের আহ্বায়ক রাসেল টি আহমেদ, সভাপতি শামীম আহসানসহ অনুষ্ঠানে বেসিসের কার্যনির্বাহী কমিটি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং গ্রামীণফোনের কর্মকর্তারা।

আরও পড়ুন: ১৬ কোটি মানুষকে ইন্টারনেটের আওতায় আনতে চাই: পলক

প্রসঙ্গত, বর্তমানে দৈনন্দিন জীবনের অন্যতম অনুষঙ্গ ইন্টারনেটের প্রচার, প্রসার ও এর সুফলগুলো সাধারণ মানুষের সামনে তুলে ধরতে দেশব্যাপি অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সর্ববৃহৎ ইন্টারনেট উৎসব ‘বাংলাদেশ ইন্টারনেট উইক ২০১৫’।

দেশের তিনটি বিভাগীয় শহরে বড় প্রদর্শনীসহ দেশের প্রতিটি উপজেলায় আয়োজিত হবে এই উৎসব। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ ও গ্রামীণফোন যৌথভাবে এই উৎসবের আয়োজন করেছে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন