নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// প্রতি ১২ সেকেন্ডে বাংলাদেশে একটি করে ফেসবুক এ্যাকাউন্ট খোলা হচ্ছে বলে সংসদে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

দশম সংসদের সপ্তম অধিবেশনের প্রশ্নোত্তরপর্বে বৃহস্পতিবার ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য নবী নেওয়াজের এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

নবী নেওয়াজ অভিযোগ করে বলেন, ‘ফেসবুকে আমার একটি এ্যাকাউন্ট রয়েছে। কিন্তু অজ্ঞাত ব্যক্তিরা আমার নাম ও ছবি ব্যবহার করে বেশ কয়েকটি এ্যাকাউন্ট পরিচালনা করছেন।’
এ সময় তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রীর কাছে এই পরিস্থিতি থেকে পরিত্রাণের কোনো উপায় আছে কিনা তা জানতে চান।

উত্তরে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘বিশ্বের বৃহৎ এ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিদিনই নতুন করে বিভিন্ন রাজনীতিক, সরকারি কর্মকর্তা, বিশিষ্ট ব্যক্তিরা যুক্ত হচ্ছেন। তাদের উচিত হবে অন্য কাউকে দিয়ে পরিচালিত না করে নিজের এ্যাকাউন্ট নিজেকেই পরিচালনা করা।

তিনি বলেন, ‘এর পরও যদি এ্যাকাউন্ট নিয়ে কোনো অভিযোগ থাকে তাহলে তাকে চিহ্নিত করার জন্য সরকারের সাইবার সিকিউরিটি ফোর্স নামে একটি বিভাগ রয়েছে।’ তা ছাড়া ০১৭৬৬-৬৭৮৮৮৮ নম্বরে যোগাযোগ করে অভিযোগ জানালে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

জুনায়েদ আহমেদ পলক বলেন, ‘সরকার তথ্য প্রযুক্তি খাতের উন্নয়নে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। কেননা ইন্টারনেট হল উন্নয়নের পাসওয়ার্ড। আগামী ৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী গণভবন থেকে ৪৮৭টি উপজেলায় একসঙ্গে ইন্টারনেট সপ্তাহ উদ্বোধন করবেন। এটি হবে বিশ্বের সবচেয়ে বড় ইন্টারনেট সপ্তাহ।’

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন