শুরু হলো বাংলাদেশ ইন্টারনেট সপ্তাহ ২০১৫

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// ইন্টারনেটের প্রচার, প্রসার ও এর সুফলগুলো সাধারণ মানুষের সামনে তুলে ধরতে এবং দেশীয় ইন্টারনেট ভিত্তিক পণ্য ও সেবার প্রসারে শুরু হলো বাংলাদেশ ইন্টারনেট সপ্তাহ ২০১৫।

শনিবার (৫ সেপ্টম্বর) দুপুরে আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে শুরু হয় সপ্তাহব্যাপী উৎসবের ঢাকার পর্ব।

রাজধানীর বনানী মাঠে ৫ থেকে ৭ সেপ্টেম্বর দুপুর ২ টা রাত ১১ টা পর্যন্ত চলবে এই উৎসব। যেকেউ বিনামূল্যে এই উৎসবে এসে ইন্টারনেট সম্পর্কে ধারণা পেতে পারবেন।

ঢাকার পর্ব শেষ হলে ৯ সেপ্টেম্বর রাজশাহীর নানকিন বাজারে ও ১১ সেপ্টেম্বর সিলেটের সিটি ইনডোর স্টেডিয়ামে বাংলাদেশ ইন্টারনেট সপ্তাহ আয়োজন করা হবে।

এছাড়া ৫ থেকে ১১ সেপ্টেম্বর দেশের ৪৮৭টি উপজেলায় সব ইউনিয়নে ডিজিটাল সেন্টারের অংশগ্রহণে একযোগে এই উৎসব পালন করা হবে।

যৌথভাবে এই উৎসবের আয়োজন করেছে, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং গ্রামীণফোন।

ইন্টারনেট উৎসবের প্রথম দিন রাত আটটায় বনানী মাঠে ইন্টারনেট ভিত্তিক প্রশ্নোত্তরে ‘মিট দ্য ইয়ুথ’ শীর্ষক এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। উৎসবে আগত দর্শনার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন, বেসিসের সভাপতি শামীম আহসান, গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান, বেসিসের সিনিয়র সহ-সভাপতি এবং বাংলাদেশ ইন্টারনেট উইক ২০১৫ এর আহ্বায়ক রাসেল টি আহমেদসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং বেসিস, গ্রামীণফোনের কর্মকর্তাবৃন্দ।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন