নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// বাংলাদেশ ইন্টারনেট সপ্তাহ ২০১৫ উপলক্ষে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ইন্টারনেটের নানাদিক সম্পর্কে তুলে ধরতে ৫০টির অধিক টেক ইভেন্টের আয়োজন করেছে বেসিস স্টুডেন্টস ফোরাম।

এরই ধারাবাহিকতায় আগামী সোমবার ৭ই সেপ্টেম্বর ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ে ‘বেসিস স্টুডেন্টস ফোরাম’ এর উদ্যোগে “ইন্টারনেট ফর টুমরো” শীর্ষক কনফারেন্স অনুষ্ঠিত হবে।

কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আরও পড়ুন: আগামী অক্টোবরে ফেনী ও নোয়াখালীতে বেসিস আইটি ক্যারিয়ার কনফারেন্স

অনুষ্ঠানে আলোচক হিসেবে আরও উপস্থিত থাকবেন ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভাইস চ্যান্সেলর প্রফেসর এম ওমর রাহমান, বেসিস এর সভাপতি শামীম আহসান এবং সিনিয়র সহ-সভাপতি রাসেল টি আহমেদ সহ আরও অনেক তথ্যপ্রযুক্তিবিদগণ।

 

কনফারেন্সে তথ্যপ্রযুক্তি খাতে ক্যরিয়ার গড়ে তুলতে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করার পাশাপাশি ইন্টারনেট ব্যবহারের সুফলতা সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা প্রদান করা হবে।

কনফারেন্সে যেকোনো প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। সেক্ষেত্রে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশনের শেষ সময় ৬ই সেপ্টেম্বর বিকাল ৫টা পর্যন্ত।

প্রসঙ্গত, ইন্টারনেটের প্রচার, প্রসার ও এর সুফলগুলো সাধারণ মানুষের সামনে তুলে ধরতে এবং দেশীয় ইন্টারনেট ভিত্তিক পণ্য ও সেবার প্রসারে শুরু হয়েছে বাংলাদেশ ইন্টারনেট সপ্তাহ ২০১৫। ৫ থেকে ১১ সেপ্টেম্বর দেশের ৪৮৭টি উপজেলায় সব ইউনিয়নে ডিজিটাল সেন্টারের অংশগ্রহণে একযোগে এই উৎসব পালন করা হবে। যৌথভাবে এই উৎসবের আয়োজন করেছে, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং গ্রামীণফোন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন