অ্যান্ড্রয়েড আর আইফোনের নতুন অ্যাপ আনছে বিডিনিউজ

0

অ্যান্ড্রয়েড আর আইফোনের জন্য নতুন একটি অ্যাপ আনছে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, যার বেটা সংস্করণ এরই মধ্যে গুগল প্লে স্টোর ও অ্যাপল স্টোরে পাওয়া যাচ্ছে।

নতুন এই অ্যাপে চমকপ্রদ কিছু ফিচার যোগ করা হয়েছে, যার মাধ্যমে পাঠক মোবাইল ফোনের মাধ্যমে কেবল তাৎক্ষণিক খবরই পাবেন না ভিডিও দেখতে পারবেন নিরবচ্ছিন্নভাবে।

সম্পূর্ণ ‘ফ্রি’ একই অ্যাপ ব্যবহার করে পাঠক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বাংলা ও ইংরেজি দুই সংস্করণই পড়তে পারবেন। এক ভাষার সংস্করণ থেকে অন্যটিতে যেতে পারবেন সহজেই।

নির্মাতারা বলছেন, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অফিসিয়াল এই অ্যাপের পূর্ণাঙ্গ সংস্করণ উন্মুক্ত করার আগে আরো কিছু খুঁটিনাটি পারিবর্তন আনবেন তারা। আর ব্যবহারকারীদের অভিজ্ঞতা ও মতামতের আলোকেই এ কাজটি তারা করবেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জন্য এই অ্যাপটি তৈরি করছে মালয়েশিয়াভিত্তিক প্রতিষ্ঠান ‘সেলিয়াল এসডিএন বিএইচডি’। অ্যাপের নিজস্ব সার্চ ইঞ্জিন ব্যবহার করে আরো গতিশীল ব্রাউজিং নিশ্চিত করতে এতে যোগ হয়েছে নতুন ফিচার।

অ্যাপ ডেভলপার মুথু নেদুমারান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রথম পূর্ণাঙ্গ অফিসিয়াল অ্যাপটিতে এখন শেষ মুহূর্তের কাজ করছেন। সব ঠিক থাকলে সেপ্টেম্বরের মাঝামাঝি কিংবা শেষ দিকে উন্মোচন করা হবে পূর্ণাঙ্গ অ্যাপটি।

এর আগে তার হাত দিয়েই তৈরি হয়েছিল আইওএসের জন্য বাংলা ফন্ট এবং অ্যান্ড্রয়েড ফোনে বাংলা লেখার অ্যাপ- সেললিপি।

অবশ্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পূর্ণাঙ্গ অ্যাপে আর কী কী থাকবে তা এখনই প্রকাশ করছেন না মুথু নেদুমারান।

তার ভাষায়, “এটা দারুণ হবে। বেটা সংস্করণটা ব্যবহার করেই দেখুন না।”

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান তানিম আহমেদ বলেন, “বাংলাদেশের প্রথম ইন্টারনেট সংবাদপত্রের পাঠকদের জন্য এই অ্যাপ হবে একটি নতুন অভিজ্ঞতা। ইন্টারনেট সংযোগ বিঘ্নিত হলেও এই অ্যাপ ব্যবহারে সমস্যা হবে না। অফলাইনে থেকেই সর্বশেষ ডাউনলোড হওয়া সংবাদ সে দেখিয়ে যাবে।”

তানিমের বিশ্বাস, মোবাইল ফোনে সংবাদ পাঠকরা এখন এই অ্যাপের মাধ্যমে আরো বেশি সময় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে কাটাবেন।

গুগল প্লে স্টোর এবং অ্যাপল স্টোর থেকে এরই মধ্যে ৫০০ বার ডাউনলোড হয়েছে অ্যাপটির বেটা সংস্করণ।

অ্যাপটি ডাউনলোডের লিংক: http://bdnews24.mnewsapps.com

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন