নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// রাজধানীর বনানী মাঠে চলছে ‘ইন্টারনেট উইক ২০১৫’ উপলক্ষ্যে তিন দিনব্যাপী প্রযুক্তি মেলা। উৎসবে দেশের বিভিন্ন তথ্য প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান বিভিন্ন অফার ঘোষণা করেছে।

উৎসব উপলক্ষ্যে ব্যতিক্রম আয়োজন করেছে ল্যানটাস টেকনোলজি ইনকরপোরেশন।

ইন্টারনেট উৎসবের প্রথম দিন প্রতিষ্ঠানটি ‍”ইয়োলো” নামে একটি ফোনবুক অ্যাপস চালু করেছে। মেলায় এই অ্যানড্রয়েড অ্যাপ।সটি ডাউনলোড করলেই বিনামূল্যে দেয়া হচ্ছে সুস্বাদু হট ডগ। অ্যাপটি মেলায় তিন বন্ধুকে দিয়ে ডাউনলোড করালে দেওয়া হচেছ আকর্ষণীয় টি-শার্ট।

আরও পড়ুন: ইন্টারনেট মেলায় চলছে ছাড়ের উৎসব, দুটি কিনলে একটি ফ্রি

ল্যানটাস টেকনোলজি ইনকরপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক ওমর এম জানান, ইয়োলো মূলত একটি ফ্যামিলি ফোনবুক অ্যাপস। এ অ্যাপসটি গুগল প্লে স্টোর থেকে যে কেউ বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। এ অ্যাপসিটর সাহায্যে আত্মীয় পরিজন, বন্ধুবান্ধবের ফোন নম্বর সংরক্ষণ করা যাবে। এই ফোন নম্বর অন্যদের সঙ্গে শেয়ার করা যাবে।

ওমর আরো জানান, অ্যাপসটি এখন কেবল মাত্র অ্যান্ড্রয়েড এর জন্য উন্মক্ত হলেও খুব শীঘ্রই আওএস ডিভাইসে উন্মক্ত করা হবে।

৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই মেলা শেষ হচ্ছে আজ।

প্রসঙ্গত, ঢাকার পর্ব শেষ হলে ৯ সেপ্টেম্বর রাজশাহীর নানকিন বাজারে ও ১১ সেপ্টেম্বর সিলেটের সিটি ইনডোর স্টেডিয়ামে বাংলাদেশ ইন্টারনেট সপ্তাহ আয়োজন করা হবে। এছাড়া ৫ থেকে ১১ সেপ্টেম্বর দেশের ৪৮৭টি উপজেলায় সব ইউনিয়নে ডিজিটাল সেন্টারের অংশগ্রহণে একযোগে এই উৎসব পালন করা হবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন