আইইএলটিএস পরীক্ষার্থীদের জন্য অ্যাপ তৈরি করলেন রুহিন

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// IELTS পরীক্ষার্থীদের জন্য “IELTS 4 steps” নামের অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করলেন বাংলাদেশের তরুণ প্রোগ্রামার এস এ এস রুহিন (শেখ আব্দুল সামাদ রুহিন)।

জানা গেছে, মৌলভীবাজার সরকারি কলেজের সম্মান ইংরেজি বিভাগের প্রথম বর্ষের ছাত্র রুহিন।

বিদেশে স্কলারশিপ নিয়ে পড়তে ইংরেজি ভাষার ওপর দখল থাকতে হয়। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া সহ অধিকাংশ দেশের ইউনিভার্সিটিগুলোতে আবেদন করতে IELTS পরীক্ষার ভাল গ্রেড দেখাতে হয়।

অ্যাপসটি তৈরির ক্ষেত্রে বাংলাদেশ, ভারত,যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়ায় অভিজ্ঞ শিক্ষকদের সহযোগিতা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রুহিন

IELTS পরীক্ষা কি কিভাবে দিতে হয়? পরীক্ষার চারটি মডিউলের প্রশ্ন কিভাবে আসে? কিভাবে উত্তর দিতে হয় ইত্যাদি টিপস অ্যাপসে দেওয়া হয়েছে।

অ্যাপ্লিকেশনটি ইনস্টল করলে ব্যবহারকারীরা যে সুবিধাগুলো পাবেন তা হলো- IELTS পরীক্ষার সম্পূর্ণ ওভারভিউ। একাডেমিক ও জেনারেল ট্রেনিংয়ের মধ্যে পার্থক্য। স্পিকিং মডিউল কি?, কিভাবে অ্যানসার করতে হয়? ইত্যাদি।

রয়েছে দুই হাজারেরও বেশি প্রয়োজনীয় Synonym Antonym। ৩৫০টিরও বেশি প্রয়োজনীয় Vocabulary। British ও American শব্দের পার্থক্য। ৪০টিরও বেশি common Que card এবং স্পিকিং মডিউল part one এর বিভিন্ন প্রশ্ন উত্তর।

Google play store এ “IELTS 4 steps” লিখে সার্চ করে মাত্র ১.৬৯ মেগাবাইটের অ্যাপ্লিকেশনটি ইন্সটল করে নিতে পারবেন অ্যান্ড্রয়েড মোবাইল সেট ব্যবহারকারীরা।

অ্যাপটির ডাউনলোড লিংক: এখানে ক্লিক করুন

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন