টেলিটকের দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা করার অনুমোদন দুদকের

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// মোবাইল সেবাদানকারী রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান টেলিটকের সাবেক দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রায় ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সাবেক সহকারী ব্যবস্থাপক (সিস্টেম অপারেশন) এস এম তারেক রহমান এবং সাবেক সহকারী ব্যবস্থাপক (মার্কেট ডেভেলপমেন্ট) সাবিবুর রহমান শিপলুর বিরুদ্ধে মামলার অনুমোদন দেওয়া হয়েছে। গতকাল সোমবার কমিশনের নিয়মিত বৈঠকে এ মামলার অনুমোদন দেওয়া হয়। দৈনিক কালের কণ্ঠ সূত্রে এ তথ্য জানা গেছে।

পত্রিকাটির প্রতিবেদন অনুযায়ী, ২০১১ সালের জুন থেকে ২০১২-এর অক্টোবরের মধ্যে তাঁরা জালিয়াতির মাধ্যমে ওই টাকা হাতিয়ে নেন। তাঁরা আত্মসাতের টাকায় দামি ফ্ল্যাট ও জমি কিনেছেন এবং শেয়ারবাজারেও বিনিয়োগ করেছেন। দুদকের অনুসন্ধানে অভিযোগ প্রমাণিত হওয়ায় কমিশন তাঁদের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০০৯-এর ৪(২) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২-এর ৪(২), (৩) ধারায় মামলা দায়েরের অনুমোদন দিয়েছে।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য-এর বরাত দিয়ে কালের কণ্ঠ জানিয়েছে, কমিশনের নিয়মিত বৈঠকে ওই দুজনের বিরুদ্ধে মামলার অনুমোদন দেওয়া হয়। তাঁরা পরস্পর যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে প্রিপেইড মোবাইলকে পোস্ট পেইডে রূপান্তর করে সরকারি মোবাইল কম্পানি টেলিটক থেকে ৯ কোটি ৭৪ লাখ ১৫ হাজার টাকা আত্মসাৎ করেন। দুদকের উপপরিচালক মো. হাফিজুর রহমান ২০১২ সালের নভেম্বর থেকে টেলিটকের ওই দুই কর্মকর্তার বিষয়ে অনুসন্ধান করেন। অনুসন্ধানে জালিয়াতির তথ্য-উপাত্ত পাওয়ায় সম্প্রতি তাঁদের বিরুদ্ধে মামলার সুপারিশ করে কমিশনে অনুসন্ধান প্রতিবেদন জমা দেন।

দুদকের একজন কর্মকর্তা আরও বলেন, ‘অনুসন্ধানে প্রায় ১০ কোটি টাকা আত্মসাতের তথ্য পাওয়া গেছে। মামলার পর অধিকতর তদন্তে আরো কয়েক কোটি টাকা জালিয়াতির ঘটনা বেরিয়ে আসতে পারে।’ তিনি আরো বলেন, ‘অভিযুক্ত দুজন দুদকে যে সম্পদ বিবরণী জমা দিয়েছেন, তাতে তাঁরা প্রকৃত সম্পদের চেয়ে অনেক সম্পদ গোপন করেছেন। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগেও তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন