বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে আসছে এসার

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করতে যাচ্ছে তাইওয়ানভিত্তিক প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান এসার। বাংলাদেশে অফিস নিয়ে কর্মী নিয়োগ দিয়ে কার্যক্রম পরিচালনা করবে প্রতিষ্ঠানটি।

এসারের সব ধরনের পণ্য বাংলাদেশে পাওয়া যাবে। এত দিন ভারতের অফিস থেকে নির্দিষ্ট ডিস্ট্রিবিউটর চ্যানেল ও বিপণনকারী প্রতিষ্ঠানের মাধ্যমে বাংলাদেশে পণ্য বিপণন করছিল প্রতিষ্ঠানটি।

এসারের বাংলাদেশভিত্তিক পরামর্শক মাহমুদ বিন কাইয়ুম বলেন, “গত মাস থেকে আমরা কার্যক্রম প্রাথমিকভাবে শুরু করেছি। এখন অফিস ঠিক করা ও কর্মী নিয়োগপ্রক্রিয়া নিয়ে কাজ চলছে। শিগগিরই পুরোদমে কার্যক্রম শুরু হবে। এর আগে ভারতের বেঙ্গালুরু অফিস থেকে পরিচালিত হলেও এখন বাংলাদেশের অফিস থেকেই পুরো কার্যক্রম পরিচালিত হবে। তবে আমাদের অফিস রিপোর্ট করবে ভারতের অফিসে। এসারের সব পণ্য এখন বাংলাদেশে পাওয়া যাবে। পাশাপাশি চ্যানেল ও করপোরেট বিপণন চলবে।”

কাইয়ুম আরও বলেন, “বর্তমানে বাংলাদেশে পিসির বাজারের ১২ শতাংশ এসারের দখলে। এসারের মূল প্রতিদ্বন্দ্বী হচ্ছে এইচপি, ডেল, লেনোভো প্রভৃতি। বাংলাদেশের বাজারে দখল বাড়াতে কাজ করবে এসার। বাংলাদেশের বাজারে এখন থেকে এসারের প্রোডাক্ট লাইন আপে ল্যাপটপ, ব্রান্ড পিসি এবং মনিটরের পাশাপাশি নতুন বেশ কয়েকটি পণ্য যুক্ত হবে। এর মধ্যে রয়েছে সার্ভার, প্রজেক্টর, ট্যাব ও স্মার্টফোন।”

এদিকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসার করপোরেট ইভিনিং নামের একটি অনুষ্ঠানের আয়োজন করে এসার। এতে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় এবং অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসার ইন্ডিয়ার ইস্ট জোনের বিজনেস হেড পিনাকি ব্যানার্জি, এসারের করপোরেট রিসেলার প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক মো. জহিরুল ইসলাম, করপোরেট টেন্ডার বিভাগের মহাব্যবস্থাপক আবুল বাশার মোহাম্মদ, বিক্রয় মহাব্যবস্থাপক জাফর আহমেদ, করপোরেট সেলসের মহাব্যবস্থাপক শেখ হাসান ফাহিম, বিপণন মহাব্যবস্থাপক মুজাহিদ আল বেরুনী প্রমুখ।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন