নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে ইন্টেল প্রযুক্তির স্মার্টফোন ‘এসমোবাইল’।

বুধবার (৯ সেপ্টেম্বর) ইন্টেল ইএম লিমিটেড (ঢাকা লিয়াঁজো অফিস) ও এসমোবাইলের উর্ধ্বতন কর্মকর্তারা রাজধানীর একটি হোটেলে এক আয়োজনের মধ্য দিয়ে দেশের বাজারে অ্যান্ড্রোয়েড ডিভাইসের নতুন লাইন আপ এসমোবাইলের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

এসমোবাইলের প্রথম বাজারজাকৃত এই স্মার্টফোন সিরিজে ব্যবহার করা হয়েছে Intel® Atom™ x3 (SoFIA) প্রসেসর।

ভয়েস কলিং ও থ্রিজি ডাটা ভায়া ডুয়াল সিম বৈশিষ্ট্যের এসমোবাইল স্মার্টফোন সাশ্রয়ী মূল্যে দুর্দান্ত পারফরম্যান্স দিবে বলে জানান ইন্টেল ও এসমোবাইলের কর্মকর্তারা।

ইন্টেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জনাব জিয়া মনজুর বলেন, “অ্যান্ড্রোয়েড সিস্টেমের জন্য পছন্দের প্রসেসর হয়ে গেছে ইন্টেল।”

তিনি আরো বলেন, “অ্যান্ড্রোয়েড ক্যাটাগরির প্রতিটি প্রাইস পয়েন্টে ইন্টেল আর্কিটেকচার তার পারফরম্যান্স দেখাতে পারে। মানুষ যখন ভ্যেলু ও এন্ট্রি শ্রেণিতে স্মার্ট ডিভাইস কেনাকাটা করছে, তা পারফরম্যান্স ও ফিচার উভয়সহ ফোন, ফ্যাবলেট অথবা ট্যাব যা-ই হোক না কেন, তাদের উচিত ইন্টেল ইনসাইডের দিকে নজর দেয়া। ইন্টেলের এসব ডিভাইসগুলো ব্যবহারকারীদের কাজ ও জীবনে ব্যপক স্বাচ্ছন্দ দিবে, আর সাথে বাড়তি কলিং বৈশিষ্ট্য হিসেবে থাকছে থ্রিজি।”

অনুষ্ঠানে এসমোবাইলের সিইও জনাব লিন ইন কুন বলেন, “এই প্রথমবারের মতো ইন্টেল প্রসেসরে তৈরি এসমোবাইল ব্র্যান্ডের স্মার্টফোন বাংলাদেশের বাজারে উদ্বোধন করা হলো। স্মার্টফোনগুলো Intel® Atom™ x3 প্রসেসর সিরিজ দিয়ে তৈরি। থ্রিজি ডাটা, ভয়েস কলিং বৈশিষ্ট্য, প্রিমিয়াম ক্যামেরা ইত্যাদি কাটিং এজ স্পেসিফিকেশনের কারণে এই ডিভাইসগুলো ক্রেতাদের কাছে ব্যাপক সাড়া ফেলবে।”

লিন ইন কুন আরো বলেন, “ইন্টেলের সাথে সমন্বয় করতে পেরে আমরা আনন্দিত। আমাদের দৃঢ় বিশ্বাস, এই স্মার্টফোনগুলো আমাদের বিশ্বসেরা মান ও ইন্টেল ইনসাইডের সেরা ভ্যেলুর মাধ্যমে বাংলাদেশ সেলুলার মার্কেটে স্ট্যান্ডার্ড নির্ধারণ করবে।”

নতুন এসমোবাইল স্মার্টফোনগুলো Intel® Atom™ x3 প্রসেসর ভিত্তিক এবং উদ্বোধনী দিনে বাংলাদেশে এর চারটি স্লিক স্কু অপশন উন্মুক্ত করা হয়েছে। এই অ্যান্ড্রোয়েড ফোনগুলোতে প্রিইন্সটল্ড Android* 4.4.4 অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে এবং এগুলো থ্রিজি ডাটা, সিম এবং ভয়েস কলিং বৈশিষ্ট্য সাপোর্ট করে।

অনুষ্ঠানে বলা হয়, মোবাইল বাজার শ্রেণিতে ইন্টেলের ক্রমবর্ধমান পোর্টফোলিওর উপর ভিত্তি করে আজকের এই নতুন ফোনসেট উন্মোচন করাা হয়েছে। স্থানীয় মোবাইল ডিভাইস বাজারের উন্নয়নে এসমোবাইল একটি বিশ্বস্ত নাম। ক্রেতাদের সাশ্রয়ী মূল্যে দুর্দান্ত পারফরম্যান্সের স্মার্টফোন দিতে যৌথভাবে কাজ করে যাচ্ছে ইন্টেল ও এসমোবাইল।

বাংলাদেশে ইন্টেল ভিত্তিক এসমোবাইল স্মার্টফোনের আনুষ্ঠানিক উন্মোচন অনুষ্ঠানে ইন্টেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জনাব জিয়া মনজুর, ইন্টেলের বিজনেস ম্যানেজার জনাব নাভিদ সিরাজ, এসমোবাইলের সিইও জনাব লিন ইন কুন, ম্যানেজিং ডিরেক্টর জনাব জাং লিজি, জেনারেল ম্যানেজার জনাব মনির হোসেনসহ ইন্টেল ও এসমোবাইলের বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সারা দেশ থেকে এসমোবাইলের বিজনেস পার্টনার ও ডিলার এবং বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন