নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, একটি মোবাইল নেটওয়ার্ক টাওয়ার একাধিক মোবাইল কোম্পানি ব্যবহার করলে তাদের অবকাঠামোগত খরচ কমে আসবে। যা গ্রাহক পর্যায়ে ইন্টারনেট ব্যয় কমাবে । টাওয়ার ভাগাভাগি করলে দেশের মোবাইল ফোন কোম্পানিগুলো কম খরচে নেটওয়ার্কিং ব্যবস্থার আরো উন্নতিও ঘটাতে পারবে।

বুধবার বিকেলে রাজধানীর একটি হোটেলে আন্তর্জাতিক অবকাঠামো সম্মেলনের সমাপনী পর্বে মালয়েশিয়ার ইডটকো গ্রুপের অন্তর্ভূক্ত ইডটকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড এবং কনফিডেন্স স্টিল লিমিটেড অব বাংলাদেশের মধ্যে মোবাইল টাওয়ার স্থাপনা বিষয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এ অভিমত ব্যক্ত করেন।

সকালে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন।

হাসানুল হক ইনু বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বিগত বছরগুলোতে বহু যুগপোযোগী সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডিজিটাল বাংলাদেশের সক্ষমতা অর্জনে মানুষের কাছে সহজলভ্য ও কম খরচে ইন্টারনেট পৌঁছে দেওয়ার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।

ইডটকো মোবাইল নেটওয়ার্কিংয়ের টাওয়ার তৈরির একটি নতুন পদ্ধতি তৈরি করেছে। তারা কম খরচে মোবাইল ফোনের টাওয়ার তৈরি করে উল্লেখ করে মন্ত্রী বলেন, দু’টি প্রতিষ্ঠানের যুগান্তকারী এ চুক্তির মাধ্যমে দেশে কর্মসংস্থান বৃদ্ধির পাশাপাশি ডিজিটালাইজ ও সামাজিক বৈষম্য কমে আসবে। এ চুক্তির মাধ্যমে আরও প্রমাণ হয় যে, বাংলাদেশ একটি বিনিয়োগবান্ধব দেশ, এদেশে সহজেই বিদেশি বিনিয়োগ হয়।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন