নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// অনুষ্ঠিত হয়ে গেল ফটোগ্রাফার এবং ফটোগ্রাফিক ব্যবসায়ীদের নিয়ে এইচপি ডিজাইনজেট এক্সপেরিয়েন্স সেশন।

গত ৯ সেপ্টেম্বর রাজধানীর প্লাটিনাম স্যুইটস হোটেলে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এইচপি ডিজাইনজেট এর এইসি কান্ট্রি ম্যানেজার সাশিকা ভিশান সিলভা, স্মার্ট টেকনোলজিস এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ জহিরুল ইসলাম, বিক্রয় মহাব্যবস্থাপক জাফর আহমেদ, বিপনন মহাব্যবস্থাপক মুজাহিদ আলবেরুনী সুজন এবং বাংলাদেশ ফটোগ্রাফিক এসোসিয়েশন এর সভাপতি সানাউর রহমান মিশকাত সহ প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, দেশে বর্তমানে যারা কালার ল্যাব এর ব্যবসায়ের সাথে জড়িত আছেন, তাদের বেশির ভাগই যে ল্যাব মেশিন ব্যবহার করছেন তা দ্বারা সর্বোচ্চ ১২খ অথবা ১২ রহপয ঢ ১৮ রহপয সাইজের ছবি প্রিন্ট করতে পারেন।

অন্যদিকে, ডিজিটাল স্টুডিও মালিকগন সাধারানত অ৪ সাইজের ইনজেক্ট প্রিন্টার ব্যবহার করেন। আধুনিক ডিজিটাল ফটোগ্রাফিতে ওয়াইড রেঞ্জে প্রিন্ট এখন অপরিহার্য বিষয়। সেই চাহিদা পুরনের জন্য এইচপি ওয়াইড ফরমেট জেড সিরিজ গ্রাফিক্স প্রিন্টার বাজারে নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে স্মার্ট টেকনোলজিস। এই প্রিন্টার দিয়ে ২৪ ইঞ্চি থেকে ৬২ ইঞ্চি পর্যন্ত ওয়াইড রেঞ্জে প্রিন্ট করা যাবে।

এইচপি ডিজাইনজেট প্রিন্টারগুলোতে এমন এক প্রযুক্তির কালি ব্যবহার করা হয় যা দ্বারা প্রিন্টকৃত ছবি ২০০ বছর পর্যন্ত টিকে থাকবে।

অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন এইচপি বাংলাদেশ এর ডিজাইনজেট বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার কাজী শামীম হাসান।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন