নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সাধারন সভা এবং মেম্বারশিপ সার্টিফিকেট বিতরণ করার জন্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে আগামি শনিবার (১৯ সেপ্টেম্বর)।

ই-ক্যাব কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার দুপুর ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এই অনুষ্ঠানের ভেন্যু হবে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এর মিলনায়তন। তবে বিস্তারিত তথ্য পরে জানানো হবে বলে জানিয়েছেন তারা।

সূত্র মতে, রোববার থেকেই মেম্বারদের ফোন করা শুরু হয়েছে। চিঠি, ই-মেইল, ফোন, এসএমএস সব মাধ্যমেই মেম্বারদের জানানো হবে এবং যোগাযোগ করা হবে।

আরও পড়ুন: বিকাশ ও ই-ক্যাব সমঝোতা চুক্তি সাক্ষর

ই-ক্যাব প্রেসিডেন্ট রাজিব আহমেদ জানিয়েছেন, এই প্রথম সব মেম্বারদের নিয়ে সভা হচ্ছে এবং একই আমাদের অনেক দিনের আকাঙ্ক্ষিত মেম্বারশিপ সার্টিফিকেট পাবো আমরা সবাই। তাই সবার সহযোগিতা কামনা করছি। যেহেতু এ ধরনের অনুষ্ঠান আমাদের জন্য প্রথম তাই কিছু ভুল ত্রুটি হওয়া বিচিত্র নয়। তাই আপনাদের সাহায্য ও পরামর্শ পেলে ভাল হয়।

 

তিনি বলেন, আনুষ্ঠানিক ঘোষণার ১০ মাসের মধ্যে ই-ক্যাব এতটা এগিয়েছে আমাদের মেম্বারদের এগিয়ে আসার কারনে। এখন আমাদের মেম্বার ২২২ টি এবং প্রথম থেকেই সবাই সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে এসেছেন। মেম্বারশিপ সনদ বিতরণের অনুষ্ঠান আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। আশা করি ই-ক্যাব তার সদস্যদের জন্য অনেক কিছু করতে পারবে।

প্রসঙ্গত, বাংলাদেশে ই-কমার্স সেক্টরকে উন্নয়নের লক্ষে কাজ করছে ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। এরমধ্যেই ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের ২২২টি ই-কমার্স প্রতিষ্ঠান ই-ক্যাবের সদস্য হয়েছে। তারা শুধু দেশের মধ্যেই কার্যক্রম সীমাবদ্ধ রাখতে চান না, বর্হিবিশ্বেও ছড়িয়ে দিতে চান ই-কমার্সের কার্যক্রম।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন