শুরু হলো প্রিয়শপ ডটকমের ব্লগিং প্রতিযোগিতা

0

বাংলাদেশের মানুষকে অনলাইন শপিং স¤পর্কে পজেটিভ ধারণা দিতে, সচেতনতা সৃষ্টি ও অনলাইন কেনাকাটায় আগ্রহী করতে ব্লগিং প্রতিযোগিতার আয়োজন করেছে দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স ওয়েবসাইট প্রিয়শপ ডটকম (PriyoShop.com)। ‘প্রিয়শপ ডটকম ব্লগিং প্রতিযোগিতা’ শীর্ষক এই প্রতিযোগিতায় ঘরে কিংবা কর্মস্থলে বসে অনলাইনে কেনাকাটার উপর যেকোন লেখা লিখে পুরস্কার হিসেবে সঙ্গীসহ থাইল্যান্ডে ৪ রাত ৫ দিন ঘুরে আসার সুযোগ দিচ্ছে সাইটটি। এছাড়া স্মার্টফোন, ট্যাবলেটসহ সেরা ২০ লেখকের জন্য রয়েছে আকর্ষনীয় পুরস্কার। আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে এই প্রতিযোগিতা চলবে ৩০ অক্টোবর পর্যন্ত।

রোববার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) বোর্ডরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান প্রিয়শপ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা আশিকুল আলম খাঁন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রিয়শপ ডটকমের সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ রোমেল ডি রোজারিও, ডেভসটিম লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা নাসির উদ্দিন শামীম প্রমুখ।

আশিকুল আলম খাঁন জানান, দেশে ই-কমার্স ওয়েবসাইটের পরিমাণ বাড়ছে। কিন্তু এখনও ততোটা জনপ্রিয় হয়ে উঠেনি অনলাইনে কেনাকাটার এই মাধ্যমটি। অনলাইন পেমেন্ট, আর্থিক নিরাপত্তা, বিশ্বস্থতার অভাবসহ নানা কারণে এখনও মানুষ অনলাইনে কেনাকাটা করতে ততোটা আগ্রহী নয়। কিন্তু প্রকৃতপক্ষে যারা ব্যবসায় করছেন তারা গ্রাহকদের এসব স্বার্থ মেনেই করছেন। আর এই বিষয়টি সাধারণ মানুষকে বোঝাতে ও ভোগান্তি ছাড়াই অনলাইনে কেনাকাটার প্রতি আগ্রহী করতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

আয়োজকরা আরও জানান, প্রতিযোগিতায় অনলাইনে কেনাকাটার বিষয়গুলো নিয়ে যেকোন অনলাইন ব্লগ, ওয়েবসাইট বা পোর্টালে নূন্যতম ৪৫০ শব্দে বাংলা অথবা ইংরেজিতে লেখা প্রকাশ করতে হবে। একজন ব্যক্তি ভিন্ন ভিন্ন থিমের উপর একাধিক লেখা প্রকাশ করতে পারবেন। তবে কোনভাবেই অন্যের লেখা কপি করে প্রকাশ করা যাবে না। প্রকাশিত লেখায় অবশ্যই প্রিয়শপ ডটকমের একটি লিংক থাকতে হবে এবং এতে ব্যবহৃত ছবি কিংবা উদাহরণের ক্ষেত্রে প্রিয়শপ ডটকমকে উপস্থাপন করতে হবে। লেখার স্বার্থে প্রিয়শপ ডটকমের স্ক্রিনশট ব্যবহার করা যাবে।

প্রকাশিত লেখার লিংক প্রিয়শপ ডটকমের প্রতিযোগিতার পেইজে সাবমিট করতে হবে। কনটেন্টের টাইটেল, থিম উপস্থাপন, প্রিয়শপ ডটকমকে উপস্থাপন, পরিচিতির ধরণ ইত্যাদি বিষয়ের উপর ভিত্তি করে প্রথম ৪০ জনকে নির্বাচিত করা হবে। এরপর সেরা লেখাগুলো ফেসবুকে শেয়ার করা হবে। লেখার মানের উপর ভিত্তি করে বিচারকদের রায় এবং স্যোশাল মিডিয়ায় লাইক ও শেয়ারের ভিত্তিতে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও সেরা ২০ জনকে নির্ধারণ করা হবে। নভেম্বরে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। প্রতিযোগিতা স¤পর্কে বিস্তারিত জানতে এবং অংশগ্রহণ করতে ভিজিট করুন:http://priyoshop.com/blogging-contest.aspx

এই আয়োজনের সহযোগিতায় রয়েছে বিডিওএসএন, ডেভসটিম লিমিটেড ও পরামর্শ ডটকম।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন