হাঙরের থেকেও বিপজ্জনক সেলফি!

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// বিশ্বাস করতে কষ্ট হলেও সত্য যে, হাঙরের থেকেও বিপজ্জনক সেলফি! বিশ্বে এখনও পর্যন্ত এবছরে হাঙরের আক্রমণে যত না প্রাণ গিয়েছে, তার থেকে বেশি গিয়েছে সেলফি তুলতে গিয়ে।

সমীক্ষার তথ্য অনুযায়ী, ২০১৫-এ সেলফি তুলতে গিয়ে মৃত্যু হয়েছে ১২ জনের। সেখানে হাঙরের আক্রমণে প্রাণ হারিয়েছেন ৮ জন।

সম্প্রতি তাজমহলের সিঁড়িতে দাঁড়িয়ে সেলফি তুলতে গিয়ে সিঁড়ি থেকে পা হড়কে পড়ে মৃত্যু হয়েছে এক জাপানি পর্যটকের। গুরুতর আহত হয়েছেন তার সঙ্গী। এই ধরনের ঘটনা অর্থাৎ সেলফি তুলতে গিয়ে সিঁড়ি থেকে পড়ে গিয়ে প্রাণ হারানোর ঘটনা এবছরই ঘটেছে ৪ টি।

চলতি মাসের শুরুর দিকে আমেরিকায় গুলিভর্তি বন্দুক নিয়ে সেলফি তুলতে গিয়ে মৃত্যু হয় এক ১৯ বছরের যুবকের। আচমকা হাত ফসকে গুলি চালিয়ে ফেলেন তিনি। গুলি লাগে ঠোঁটে। হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো যায়নি তাকে।

তাছাড়াও সাপের সঙ্গে সেলফি তুলতে গিয়েও মৃত্যু হওয়ার খবরও মিলেছে। অনেকে প্রাণে বাঁচলেও বিষের প্রভাবে পঙ্গু হয়ে গিয়েছেন। সেলফি-ফাঁদে মৃত্যুর ঘটনার থেকে হাঙরের আক্রমণে মৃত্যুর ঘটনা অপেক্ষাকৃত কম।

‘গ্লোবাল সার্ক অ্যাটাক ফাইল’-এর তথ্য অনুযায়ী, এবছরই ৭৪ টি হাঙরের আক্রমণের ঘটনা ঘটেছে। তবে তাতে মৃত্যু হয়েছে ৮ জনের।

সেলফি তুলতে গিয়ে সাবধানতা বজায় রাখার জন্য বিশ্বজুড়ে প্রচারও শুরু হয়েছে। ডেনভার, কোলারডো, দ্য ওয়াটারটন ক্যানিয়নে বন্যপ্রাণী উদ্যানে পশুদের সঙ্গে সেলফি তোলা নিষিদ্ধ করা হয়েছে। নিরাপত্তার জন্য ডিসনি থিম পার্কেও সেলফি স্টিকের মাধ্যমে সেলফি তোলা বন্ধ করা হয়েছে।

সূত্র: সংবাদসংস্থা

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন