বাজারে এলো প্রিমিয়াম স্মার্টফোন-নেক্সাস সিক্সপি

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// হুয়াই এবং গুগল সম্প্রতি সান ফ্রান্সিসকোতে নেক্সাস সিক্সপি উন্মোচন করেছে, যাতে রয়েছে গুগলের সর্বশেষ মোবাইল অপারেটিং সিস্টেম এন্ড্রয়েড মার্শমেলো ৬.০।

হুয়াই কনজুমার বিজনেস গ্রুপের সিইও রিচার্ড ইয়ু বলেন, “গুগলের সাথে জোটবদ্ধ হয়ে কাজ করতে পেরে এবং বিশ্ববাজারের জন্য প্রিয়িয়াম মানের নেক্সাস নিয়ে আসতে পেরে হুয়াই খুবই আনন্দিত।”

তিনি আরো বলেন, “গ্রাহকরা যেভাবে মোবাইল প্রযুক্তিকে তাদের জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ হিসেবে আপন করে নিয়েছেন সেটিকে আমরা খুবই গুরুত্বপূর্ণ মনে করি। এর জন্য আমরা একটি চমৎকার ডিজাইন, পারফরমেন্স এবং সর্বশেষ এন্ড্রয়েড রিলিজ মার্শমেলো ৬.০ এর সাথে সুচারু ইন্টিগ্রেশনের মাধ্যমে দারুণ একটি স্মার্টফোন তৈরি করেছি।”

গুগলের এন্ড্রয়েড, ক্রোমকাস্ট এবং ক্রোম ওএস এর ভিপি হিরোশি লকহেইমার বলেন, “হুয়াই এর সাথে অংশীদারিত্বের মাধ্যমে গ্রাহকদের জন্য আমাদের সবচেয়ে প্রিমিয়াম ফোন, গুগল নেক্সাস সিক্সপি এবং আমাদের সবচেয়ে পরিচ্ছন্ন এবং সর্বোচ্চ পারফরমেন্সের ওএস আনতে পেরে আমরা খুবই উচ্ছাসিত।”

অভিজাত ডিজাইন
নেলসাস সিক্সপি একটি চমৎকার ডিজাইন এবং অল-মেটাল ইউনিবডির সমন্বয়ে তৈরি করা হয়েছে। ইউনিবডিটি তৈরি করা হয়েছে এয়ারোনটিক্যাল-গ্রেড অ্যানোডাইজড অ্যালুমিনিয়াম থেকে। এর চারদিকে রয়েছে ডায়মন্ড শ্যামফার। এতে রয়েছে একটি স্বল্প আলো এবং দ্রুত মুভমেন্টের ছবি তোলার জন্য একটি দারুণ ক্যামেরা।

খাঁটি এন্ড্রয়েড
নেক্সাস সিক্সপি এর সাথে হুয়াই নিয়ে এসেছে একটি সত্যিকারের প্রিমিয়াম ডিভাইস যা শতকরা ১০০ ভাগ এন্ড্রয়েড। এতে রয়েছে সর্বশেষ এন্ড্রয়েড ৬.০ মার্শমেলো ওএস।

প্রাপ্তিস্থান
নেক্সাস সিক্সপি যুক্তরাষ্ট্র, কানাডা, জার্মানি, যুক্তরাজ্য, জাপান এবং ইন্ডিয়া সহ ৩০টির ও বেশি দেশে পাওয়া যাবে। নেক্সাস সিক্সপি গুগল স্টোরের মাধ্যমে যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড এবং জাপানে ২৯ সেপ্টেম্বর থেকে প্রি অর্ডার করা যাবে। ৩২/৬৪/১২৮ জিবি স্টোরেজ স¤পন্ন এই ফোনটি অ্যালুমিনিয়াম (সিলভার), গ্রাফাইট(কালো), এবং ফ্রস্ট(সাদা)।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন