বিশ্বের প্রথম ডুয়াল স্ক্রিন সুবিধার স্মার্টফোন আনল স্যামসাং

0

আন্তর্জাতিক ডেস্ক, টেকজুম ডটটিভি// বিশ্বে প্রথম ডুয়াল স্ক্রিন সুবিধার স্মার্টফোন আনল দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। ৩ সেপ্টেম্বর বুধবার জার্মানির বার্লিনে কয়েকটি নতুন প্রযুক্তিপণ্যের ঘোষণা দিয়েছে যার মধ্যে একটি হচ্ছে দুই স্ক্রিন সুবিধার। এর মধ্যে একটি বাঁকানো স্ক্রিন। স্যামসাংয়ের নতুন এই স্মার্টফোনটির নাম গ্যালাক্সি নোট এজ। এক খবরে আইএএনএস এ তথ্য জানিয়েছে।

স্যামসাংয়ের গ্যালাক্সি নোট এজ হচ্ছে নোট৪ এর একটি বিশেষ সংস্করণ। এই স্মার্টফোনটিতে থাকছে ৫.৬ ইঞ্চি মাপের ডিসপ্লে। স্মার্টফোন কাঠামোর ডান দিকটিও বাঁকানো স্ক্রিন দিয়ে মোড়ানো। এ বছরের শেষ দিকে এই স্মার্টফোনটি বিক্রি শুরু করবে স্যামসাং। অবশ্য এর দাম বিষয়ে এখনই কোনো তথ্য প্রকাশ করেনি প্রতিষ্ঠানটি।

বড় মাপের এই স্মার্টফোনটিকে অবশ্য বাঁকানো ফ্যাবলেট বলছে স্যামসাং। এর মূল ডিসপ্লেতে ইমেইল পড়ার সময়ই ছোট আকারের বাঁকানো ডিসপ্লেতে এসএমএস পড়া যাবে কিংবা নোটিফিকেশন দেখা যাবে। দ্রুত বিভিন্ন অ্যাপ্লিকেশন চালু করতেও এই স্ক্রিনটির সাহায্য নেওয়া যাবে। বিল্ট ইন এজ প্যানেল ডিসপ্লেতে আবহাওয়ার তথ্য কিংবা খবরের শিরোনাম ইত্যাদিও দেখা যাবে সহজেই।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন