নারীদের মধ্যে জনপ্রিয় হচ্ছে ডেটিং অ্যাপ!

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// ভারতে শহরের নারীদের মধ্যে জনপ্রিয় হচ্ছে অনলাইন ডেটিং অ্যাপ্লিকেশনগুলো। সাম্প্রতি দেশটির মুম্বাই ভিত্তিক একটি আইটি প্রতিষ্ঠান ইউটুওপিয়া মোবাইলের চালানো জরিপে এ তথ্য উঠে এসেছে।

জরিপে অংশ নেওয়া নেহা কাপুর নামে এক ভারতীয় নারী জানিয়েছেন কিছু দিন আগে মুম্বাই থেকে রাজধানী দিল্লীতে আসেন তিনি। অবিবাহিত এই নারী কাজের ফাঁকে বয়ফ্রেন্ড খুঁজে পাওয়ার মতো সময় পান না। সে কারণে ডেটিং অ্যাপই তার কাছে সময় কাটানোর গুরুত্বপূর্ণ।

জরিপে দেখা গেছে ভারতের শহরগুলোর প্রায় ৫ লাখ নারী নিয়মিতভাবে অনলাইন ডেটিং অ্যাপ ব্যবহার করে থাকেন। এই সংখ্যার ৩৫ থেকে ৪০ শতাংশ নারী ভারতীয় ডেটিং অ্যাপ ব্যবহার করে থাকেন। বাকিরা অনলাইন ডেটিং এর অন্য প্লাটফ্রম ব্যবহার করে থাকেন।

জরিপ বিষয়ে ইউটুওপিয়া মোবাইলের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সহ প্রতিষ্ঠাতা সুমেশ মেনন বলেন আধুনিক ও আর্থিকভাবে সচ্ছল নারীরা অনলাইন ডেটিংকে নিষিদ্ধ মনে করেন না।

ইউটুওপিয়া মোবাইলের ভো নামে এটি ডেটিং অ্যাপ রয়েছে। গত বছরের আগস্টে ভো নামের অ্যাপটি চালু করা হয়। সাইটটির ৪০ শতাংশ ব্যবহারকারী নারী।

এছাড়া ট্রুলিম্যাডলি ডেটিং অ্যাপ গত এক বছরে প্রায় দেড় মিলিয়ন বার ডাউনলোড করা হয়েছে। এ সাইটের ৩৫ শতাংশ ব্যবহারকারী নারী।

সাইটটির প্রধান নির্বাহী (সিইও) বলেন অনলাইন ডেটিং এখন সমাজের মুল ধারার অংশ। অবিবাহিত ও একা থাকা ব্যক্তিদের কথা চিন্তা করেই অনলাইন ডেটিং সাইটের আইডিয়া এসেছে। দীর্ঘ মেয়াদে পছন্দের মানুষ খুঁজে পাওয়ার জন্যও এটি একটি কার্যকর প্লাটফ্রম।

এক কফি ডেটিং সাইট বলছে দুই জন নারী গ্রাহকের বিপরীতে তাদের তিন জন পুরুষ গ্রাহক রয়েছে। আর সাইটটির ৯৫ শতাংশ ব্যবহারকারী নারী কর্মজীবী।

শুধু অনলাইন ট্যারিফ নয় আর্থিকভাবেও লাভবান হচ্ছে ডেটিং সাইটগুলো। বিয়ের পাত্রপাত্রীদের জন্য ভারতের জনপ্রিয় ওয়েবসাইট সাদিডটকম সাম্প্রতি থ্রিল নামে একটি ডেটিং অ্যাপ কিনেছে ৬ কোটি ভারতীয় রুপিতে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন