আইসিটি এক্সপোতে যত ছাড় ও উপহার

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// আইসিটি মেলায় বিভিন্ন পণ্যে ছাড় ও উপহার পাচ্ছেন ক্রেতারা।আজ থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে তিন দিনের ‘বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৫’ শীর্ষক তথ্যপ্রযুক্তি পণ্যের প্রদর্শনী ও মেলা। এই মেলার অংশগ্রহণকারী বেশ কয়েকটি প্রতিষ্ঠান ক্রেতাদের পণ্য বিভিন্ন পণ্যে ছাড় ও উপহার দিচ্ছে।

মেলায় দুটি প্যাভিলিয়ন নিয়ে অংশ নিচ্ছে ইউনিক বিজনেস (ইউবিএসএল) সিস্টেমস লিমিটেড। পি১ প্যাভিলিয়নে থাকছে হিটাচি ব্র্যান্ডের পণ্য আর পি১৯ প্যাভিলিয়নে থাকছে অপটোমা ব্র্যান্ডের পণ্য। মেলা উপলক্ষে ছাড় ও উপহার ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। এ অফারের আওতায় হিটাচি মাল্টিমিডিয়া প্রজেক্টরের সঙ্গে বিনা মূল্যে প্রজেকশন স্ক্রিন দেওয়া হচ্ছে। আর অপটোমা হোম সিনেমা প্রজেক্টরের সঙ্গে উপহার হিসেবে থাকছে থ্রিডি গ্লাস। এ ছাড়া উভয় প্যাভিলিয়নে এমবট ব্র্যান্ডের থ্রিডি প্রিন্টার প্রদর্শন করছে প্রতিষ্ঠানটি।

মেলায় ক্রেতাদের জন্য ‘বৈচিত্র্যময়-নিশ্চিত উপহার’ ঘোষণা করেছে কম্পিউটার সোর্স। মেলা প্রাঙ্গণের প্রবেশ পথেই কম্পিউটার সোর্স প্যাভিলিয়ন থেকে দুই হাজার টাকা মূল্যের যেকোনো ডিভাইস কিনলেই মিলবে উপহার কুপন। উপহার কুপন ‘স্ক্রাচ কার্ড’ ঘষে এসি, ৪০ ইঞ্চি পর্দার এলইডি টিভি, ফ্রিজ, স্টেইনলেস স্টিল বোল, টি-শার্ট, মাউস, পেনড্রাইভ ইত্যাদি নিশ্চিত উপহার পাবেন ক্রেতারা। এর বাইরে এমএসআই মাদারবোর্ডের সঙ্গে টি-শার্ট, গ্রাফিকস কার্ডের সঙ্গে ক্যাপ, ডি-লিংক ডিভাইসের সঙ্গে ব্যাক প্যাক, মাইক্রোল্যাব পণ্যের সঙ্গে পেনড্রাইভ ও ডায়েরি, ফুজিত্সু ল্যাপটপের সঙ্গে পাওয়ার ব্যাংক এবং ডেল ও এইচপি ল্যাপটপের সঙ্গে নিশ্চিত ও আকর্ষণীয় উপহার দিচ্ছে প্রতিষ্ঠানটি।

আইসিটি এক্সপো ২০১৫ মেলায় ‘অবিশ্বাস্য মেগা ছাড়’ নতুন মাত্রা যুক্ত করেছে অ্যাপল। মেলায় কম্পিউটার সোর্স (প্যাভিলিয়ন-৪) থেকে ৫ হাজার টাকায় ক্রেতারা জিতে নিতে পারবেন ১৬ জিবি আইফোন-৬। আর এই অফার গ্রহণ করতে আগে মেলা প্রাঙ্গণেই ক্রেতাদের দুই হাজার টাকা দিয়ে নাম নিবন্ধন করতে হবে। নিবন্ধন করলেই নিশ্চিত নগদ মূল্য ছাড় পাবেন প্রত্যেক ক্রেতা। আর লটারির মাধ্যমে মেগা ছাড় পাবেন ৪০ ভাগ্যবান ক্রেতা।

বাংলাদেশ আইসিটি এক্সপো উপলক্ষে বিভিন্ন ব্রান্ডের পণ্যে অফার ঘোষণা করেছে স্মার্ট টেকনোলজি। এইচপি ল্যাপটপ কিনলে ক্রেতারা ডাবল উপহার হিসেবে পাবেন শপিং ভাউচার, ছাতা অথবা ওয়্যারলেস মাউস। এইচপি প্রিন্টারে রয়েছে কেএফসি ভাউচার এবং সর্বোচ্চ ২৫% ডিসকাউন্ট। ডেল ল্যাপটপের সঙ্গে উপহার হিসেবে থাকছে মাল্টিমিডিয়া স্পিকার, তোশিবা ল্যাপটপে বিশেষ মূল্যছাড়, অ্যাভিরা ইন্টারনেট সিকিউরিটিতে ২০০ টাকা মূল্যহ্রাস, টুইনমস ট্যাবলেট পিসিতে টি-শার্ট ও ব্যাকপ্যাক, টারগাসের ল্যাপটপ ব্যাগে রয়েছে সর্বোচ্চ ৩০% ডিসকাউন্ট এবং স্যামসাং মনিটরে থাকছে আকর্ষণীয় মূল্যহ্রাস।

মেলার স্মার্টফোন ব্র্যান্ড হুয়াই চারটি মডেলের স্মার্টফোন এবং দুইটি ট্যাব নিয়ে হাজির হয়েছে। ডিভাইসগুলো হলো ওয়াইফাইভ সি (৬ হাজার ৯৯০ টাকা), জি প্লে মিনি (১৫ হাজার ৯৯০ টাকা), অনার ফোরএক্স (১৯ হাজার ৯৯০ টাকা), পিএইট (মূল্য অনির্ধারিত), ইয়ুথ টু ট্যাব (১১ হাজার ৫০০ টাকা), আট ইঞ্চি টিওয়ান ট্যাব (১৬৫০০ টাকা)।

প্রযুক্তি পণ্য মেলায় লেনেভোর ল্যাপটপ কিনলেই শতকরা ১১ শতাংশ ছাড় পাওয়া যাচ্ছে। এর সঙ্গে স্ক্যাচ কার্ড ঘ‍ঁষে এলইডি টেলিভিশন, স্মার্টফোনসহ নানা পণ্য উপহার হিসেবে তো থাকছেই। স্টলে মোট ১৫টি মডেলের ল্যাপটপ ও একাধিক মডেলের ট্যাব প্রদর্শন করা হয়েছে। তবে লেনেভোর বিভিন্ন মডেলের ল্যাপটপ ও ট্যাবের মধ্য অন্যতম আকর্ষণ তৈরি করেছে লেনেভো ফ্লেক্স মডেলের ল্যাপটপ। কী বোর্ড ফোল্ডিং করে ব্যবহার করা যায় এই ল্যাপটপ। বাজারের চেয়ে ৪ হাজার টাকা কমে ৫২ হাজার টাকায় কিনতে পারবেন প্রদর্শনীতে আসা ক্রেতা-দর্শনার্থীরা। প্রতিটি পণ্যের সঙ্গে  এক বছরের ওয়ারেন্টি ও পান্ডা সিকিউরিটি বিনামূল্যে পাওয়া যাবে।

১০ শতাংশ ছাড়ে পাওয়া যাচ্ছে এইচডি ভিডিও সুবিধা সম্বলিত ‘সনি অ্যাকশন ক্যাম’।  ‘বিশ্বের সবচেয়ে ছোট’ হ্যান্ডিক্যাম দাবিকরা ক্যামেরাটির মাধ্যমে আশপাশের সবার ছবি একসঙ্গে ধারণ করা যাবে। ক্যামেরাটি ওয়াটার প্রুফ, শক প্রুফ, ডাস্ট প্রুফ।

‘এছাড়া ঝড়ের সময় ভিডিও করতে চাইলে আশপাশের আওয়াজ এরসঙ্গে যুক্ত হবে না, অর্থাৎ এটি নয়েস প্রুফ’ উল্লেখ করেন তিনি। জানালেন, ক্যামেরাটির অভ্যন্তরীণ ধারণ ক্ষমতা ৬৪ গিগাবাইট পর‌্যন্ত বাড়ানো সম্ভব। ক্যামেরাটির মূল্য ৩৮ হাজার টাকা হলেও মেলা উপলক্ষে রয়েছে বিশেষ ছাড়। ক্রেতারা ১০ শতাংশ ছাড়ে ২৯ হাজার ৯শ’ টাকায় ক্যামেরাটি পাচ্ছেন। তবে কেউ চাইলে আলাদাভাবে শুধু ক্যামেরা বা মনিটর কিনতে পারবেন। সেক্ষেত্রে ক্যামেরার মূল্য পড়বে ২৩ হাজারের কিছু বেশি। আগ্রহীরা সর্বনিম্ন পাঁচশ’ টাকা বুকিংমানি দিয়ে পরবর্তী পনের দিনের মধ্যে ক্যামেরাটি নেওয়ার সুযোগ পাবেন।

ক্যামেরার পাশাপাশি নতুন নতুন স্মার্টফোন, হেডফোনসহ বিভিন্ন প্রযুক্তি পণ্য নিয়ে নিজেদের স্টলটি সাজিয়েছে সনি। সব ধরনের পণ্যে কমবেশি ছাড়া দেওয়া হচ্ছে বলে জানান তানজীনা তামান্না। তবে সবচেয়ে বেশি ছাড় মিলছে হেডফোনে, ৩০ শতাংশ।

উল্লেখ্য, ৫০ হাজার বর্গফুট আয়তনের বেশি জায়গা নিয়ে আয়োজিত এক্সপোতে রয়েছে-৩৫টি প্যাভিলিয়ন, ১শ’ টির বেশি স্টল, ২শ’ টির বেশি দেশি-বিদেশি প্রযুক্তি সংশ্লিষ্ট প্রতিষ্ঠান, উদ্ভাবনী প্রকল্প প্রদর্শনী, সেলফি ও  চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, ক্লাউড কম্পিউটিং, সাইবার সিকিউরিটি, মেগা সেলস, ডিজিটাল মার্কেটিং এবং বিজনেস মিটআপ। মেলা চলবে প্রতিদিন সকাল ১০ থেকে রাত ৮ পর্যন্ত। মেলা সবার জন্য উন্মুক্ত।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন