ই-ক্যাব এর সদস্য সংখ্যা ২০০ পূর্ন হলো

0

রাজীব আহমেদ// দেখতে দেখতে ই-কমার্স অ্যাসোসিয়েশান অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সদস্য সংখ্যা ২০০ হয়ে গেছে। অর্থাৎ ২০০ প্রতিষ্ঠান এখন আমাদের মেম্বার এবং ২০০ তম মেম্বার হল দারাজ বিডি। এ বছর শেষ নাগাদ হয়ত ৩০০ সদস্য হয়ে যাবে।

ই-ক্যাব শুরুর দিন থেকেই আমি প্রতিদিন ফেইসবুকে আপডেট দিয়ে গেছি এবং তাই আমাদের একটু একটু এগিয়ে চলার অনেক কিছুই ফেইসবুকে আছে। অনেকে আমাদের সমর্থন দিয়েছেন এবং এজন্য কৃতজ্ঞ।

বাধা ছিল অনেক, অনেকে প্রকাশ্যে ফেইসবুকে ই-ক্যাবের বিরোধিতা করেছেন, অপপ্রচার চালিয়েছেন যেন ই-ক্যাবের মেম্বার না বাড়ে। এত আক্রমন চলার পরও যারা মেম্বার হয়েছেন এবং আগামি দিনে মেম্বার হবেন তাদের অবশ্যই ধন্যবাদ জানাতে হয়।

অনেক সাধারন মানুষ আমাদের সাহায্য করতে এগিয়ে এসেছেন গত ৯ মাসে। ফেইসবুকে গ্রুপে যারা আছেন তাদের ৯৫% আমাদের মেম্বার নন কিন্তু তাদের অনেকে এই গ্রুপকে একটিভ রেখে ই-ক্যাবকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেছেন।

ব্লগে যারা লিখছেন তারা বিনামূল্যে লিখেছেন এবং ২৪০ টির মত আর্টিকেল লিখে তারা ই-ক্যাবকে সাহায্য করেছেন। স্কাইপ আড্ডাতে যারা রাতের পর রাত কথা বলছেন এবং নতুনদের পরামর্শ দিচ্ছেন তারাও তা বিনা মুল্যেই করেছেন। ই-ক্যাবের আড্ডা গুলোতে সবাই নিজের পকেটের পয়সা খরচ করে চাঁদা দিয়ে আড্ডা দিয়েছেন।

এত মানুষের ভালোবাসা পেয়েছে ই-ক্যাব। আশা করি ইসি কমিটিতে আমার সঙ্গে যারা আছেন, স্ট্যান্ডিং কমিটিতে যারা আছেন তারা সবাই সাধারণ মানুষের ভালবাসার কথা সব সময় মনে রাখবে।

রাজীব আহমেদ
সভাপতি
ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন