'ই-কমার্স সেবায় এগিয়ে আসছে ডাক বিভাগ'

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// ই-ক্যাবের ফিন্যান্স সেক্রেটারি মোহাম্মাদ আব্দুল হক (অনু) এবং আমি (রাজিব আহমেদ, সভাপতি ই-ক্যাব) জিপিওতে যাই বাংলাদেশ ডাক বিভাগের কয়েকজন উর্ধতন কর্মকর্তার সঙ্গে কথা বলতে।

বাংলাদেশ ডাক বিভাগের অতিরিক্ত মহাপরিচালক প্রবাস চন্দ্র সাহা, পোস্ট মাস্টার জেনারেল সেন্ট্রাল সার্কেল আব্দুল্লাহ আল মাহবুবুর রশিদ এবং সহকারী পোস্ট মাস্টার জেনারেল মোহাম্মদ শাহ আলম ভুঁইয়া এর সঙ্গে প্রায় এক ঘণ্টার মত আলোচনা করি কিভাবে ডাক বিভাগকে ই-ক্যাব মেম্বারদের ডেলিভারির ব্যপারে কাজে লাগানো যায়।

সত্যিই একথা বলতে আমার খুব ভাল লাগছে তাঁরা এ ব্যপারে শুধু আগ্রহ দেখান নি উপরন্ত কত দ্রুত ই-ক্যাব ও ডাক বিভাগ এক সঙ্গে কাজ শুরু করতে পারে সে ব্যপারে আমাদের তাগাদা দিয়েছেন।

আবার আগামি সপ্তাহে আমরা ডাক বিভাগে যাচ্ছি এবং চুক্তির খসড়া নিয়ে বসবো। আশা করি কোরবানি ঈদের পর একটি চুক্তি হয়ে যাবে এবং আগামি ২ মাসের মধ্যে ই-ক্যাবের মেম্বাররা ডাক বিভাগের সুবিধা ভোগ করতে পারবেন।

প্রাথমিক পর্যায়ে ঢাকা শহরের জন্য এই সুবিধা পাওয়া যাবে।
আমাদের চাওয়া মূলত দুটিঃ
১। ৪৮ ঘণ্টার মধ্যে ডেলিভারি এবং
২। ক্যাশ অন ডেলিভারির টাকা ২৪ ঘণ্টার মধ্যে আমাদের মেম্বাররা পাবেন।

 

আরও কিছু ব্যপার আছে যা আলোচনার সার্থে এখন গোপন রাখছি। তবে আশা করি ভাল কিছু হবে। আর ডাক বিভাগের সঙ্গে এই সংযোগের জন্য ই-ক্যাবের জেনারেল সেক্রেটারি আব্দুল ওয়াহেদ তমাল বেশ কিছু দিন ধরে চেষ্টা করে গেছে। তাই তমালকে অনেক ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন