রিভিউ: এক্সপ্লোরার পি১০

0

দেশের বাজারে স্মার্টফোন ও ট্যাব উভয় পণ্যের ফিচার সুবিধাযুক্ত সাড়ে পাঁচ ইঞ্চি ডিসপ্লের ফ্যাবলেট এনেছে সিম্ফনি। এক্সপ্লোরার পি১০ নামের এই ফ্যাবলেটে রয়েছে অ্যান্ড্রয়েড কিটক্যাট অপারেটিং সিস্টেম।সিম্ফনির তৈরি বড় মাপের এই ফোনটির বেশ কিছু ব্যবহারবান্ধব ফিচার রয়েছে।

ইউজার ইন্টারফেস, কাঠামো, অ্যাপ্লিকেশন চালানোর ক্ষেত্রে বড় মাপের এই ডিসপ্লেযুক্ত এক্সপ্লোরার পি১০ থেকে উন্নত অভিজ্ঞতা পাওয়া যায়।

ওজনে হালকা উন্নত টাচ স্ক্রিন সুবিধার এই স্মার্টফোনটির দাম ১৫ হাজার ৯৯০ টাকা।

এই ফ্যাবলেটটি ওজনে খুবই হালকা। মাত্র ৭.৯ মিলিমিটার পুরুত্বের এই ফ্যাবলেটটির ডিসপ্লের আকার বড় মাপের হওয়ায় ইন্টারনেট সার্ফিং, গেমিং, ভিডিও এবং মাল্টিমিডিয়া ব্যবহারের ক্ষেত্রে ভাল অভিজ্ঞতা পাওয়া যায়।

প্রসেসর
১.৫ গিগাহার্টজের হেক্সা কোর প্রসেসর-নির্ভর এই স্মার্টফোনে দ্রুত ডাটা প্রসেস সুবিধা ও মাল্টিটাস্কিং সুবিধা পাওয়া যায়। এতে রয়েছে এক জিবি র‌্যাম ও আট জিবি রম।

নকশা
ফ্যাবলেটটির আকর্ষণীয় দিক হচ্ছে এর নকশা। চমৎকার নকশার স্মার্টফোনটি ট্যাবলেট ও স্মার্টফোন দুই রকমের অভিজ্ঞতাই দিতে পারে।

চার্জ
ফ্যাবলেটে ব্যবহৃত হয়েছে ২৪০০ এমএএইচ ব্যাটারি যাতে দীর্ঘক্ষণ চার্জ সুবিধা পাওয়া যাবে। দীর্ঘক্ষণ চার্জ থাকায় এই ফ্যাবলেটটি সহজেই সঙ্গে নিয়ে বেড়ানো যায়।

ক্যামেরা
ফ্যাবলেটটির পেছনে আট মেগাপিক্সেল ও সামনে দুই মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। অটো ফোকাস, এইচডিআর, প্যানারোমিক ছবি তোলার সুবিধাসহ আরও বেশ কিছু আকর্ষণীয় ফিচার রয়েছে ক্যামেরাতে।

সাউন্ড
ফ্যাবলেটটির সাউন্ড কোয়ালিটি উন্নত মানের। হেডফোনেও ভালো সাউন্ড পাওয়া যায়।

কানেকটিভিটি
ফ্যাবলেটটি থ্রিজি, ওয়াই-ফাই, জিপিএস সমর্থন করে। ফোনকল করার পর অতিরিক্ত গরম হয়ে যায় না। ওয়াইফাই চালু থাকলেও বেশিক্ষণ চার্জ থাকে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন