প্রানহীন কম্পিউটার মার্কেট মাল্টিপ্লান!

মাহাবুব মাসফিক, টেকজুম ডটটিভি// রাজধানীর এলিফ্যান্ট রোডে অবস্থিত দেশের অন্যতম কম্পিউটার মার্কেট মাল্টিপ্লান সেন্টার যেন এক প্রানহীন বিক্রয়কেন্দ্রে পরিনত হয়েছে। ক্রেতার সমাগম এতোই কম যে বিক্রেতাদের বসে বসে সময় কাটানো ছাড়া তেমন কোন কাজ নেই।

সোমবার দুপুরে মাল্টিপ্লান সেন্টার পরিদর্শনকালে এমনটিই লক্ষ্য করা গেছে। মাল্টিপ্লান সেন্টারে কয়েকজন বিক্রেতার সাথে কথা হয় এ প্রতিবেদকের। তারা জানালেন নানা কথা। ক্রেতার সমাগম নেই বললেই চলে বলে উল্লেখ করলেন তারা।

maltiplan 3-techzoom.tv

মাস্টার কম্পিউটার নামের একটি দোকানের বিক্রেতা জানালেন, বেশ কিছুদিন ধরেই বাজার বেশ ঢাল যাচ্ছে। তেমন বেচাকেনা নেই। মার্কেটে ক্রেতার সমাগম খুবই কম।

maltiplan 4-techzoom.tv

এপসিস নামের দোকান মালিক জানালেন, এখন কম্পিউটার ক্রেতা খুবই কম। ল্যাপটপ ক্রেতা তো নেই বললেই চলে। এখন কিছু কিছু ক্রেতা আসছে তারা এক্সসরিজ কেনার জন্যই আসছে। বিক্রির পরিমান কমে যাওয়ায় আমরা হতাশ।

maltiplan 5-techzoom.tv

ল্যাপটপ ক্রেতা কমে যাওয়ার কারন জানতে চাইলে এএম কম্পিউটার দোকানের বিক্রেতা জানালেন, কম্পিউটার মার্কেটে ল্যাপটপ ক্রেতা কমে যাওয়ার একটি বড় কারন হচ্ছে-ল্যাপটপ ফেয়ার। ঢাকায় বিভিন্ন সময়ে বিভিন্ন ল্যাপটপ ফেয়ার অনুষ্ঠিত হয়। আর সেখান থেকেই ক্রেতারা তাদের প্রয়োজনীয় ল্যাপটপ কিনে নেয়। ফেয়ারে ছাড়ে ল্যাপটপ পাওয়ায় সেখান থেকে কিনে নেয় তারা। আর এতেই বছরের অন্যসময় এবং মার্কেটগুলোতে ল্যাপটপ ক্রেতা থাকে না বললেই চলে।

maltiplan 6-techzoom.tv