নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// সামাজিক যোগাযোগ সাইট হিসাবে ফেসবুক এখন তুমুল জনপ্রিয়। ঘরে বাইরে কিংবা কাজের ফাঁকে ফেসবুকে একটুখানি ঢুঁ না মারলে যেন দুনিয়া অন্ধকার। চারপাশে যা ঘটে চলেছে আর নিজে যা ঘটাচ্ছেন তা সবাইকে জানাতে পারলেই আজকাল আপডেটেড পারসন হিসাবে আখ্যায়িত হওয়া যায়।

নিজের দৈনন্দিন আপডেটের কিছু কিছু বিষয় কখনও কখনও নির্ধারিত কাউকে ছাড়া অন্যকে জানানো যায় না। স্টাটাস কিংবা ছবি যাই দিন না কেন আপনার হাতেই তার নিয়ন্ত্রন। আপনি চাইলে কে কে দেখবে তাও নির্ধারণ করে দিতে পারেন। ভাবছেন কিভাবে?

ফেসবুকে দেয়া স্ট্যাটাস কখনও আনন্দের হতে পারে আবার কখনও দুঃখের হতে পারে বা মজার কোন এখুন আপনি যদি চান আপনি এই সকল স্ট্যাটাস আপনার কোন একজন ফেসবুক জন বন্ধুকে দেখাতে চাইছেন না। আপনি চাইলে আপনার স্ট্যাটাস আপনার বাছাই করা বন্ধুরাই দেখতে পাবে।

কিভাবে করবেন? চলুন দেখে নিই।

প্রথমে আপনি আপনার স্ট্যাটাস লিখুন এবং দেখুন একটু নিচে একটি সেটিং গিয়ার বাটন আছে সেখানে সবার আলাদা আলাদা সেটিং থাকে নিচের ছবি দেখে ক্লিক করুন এবং Custom বাটন সিলেক্ট করুন ।

facebook tips statas-techzoom.tv

উপরের মত ক্লিক করলেই আপনি নিচের মত একটি বক্স পাবেন সেখানে Don’t share this with অপশন সে আপনি যে বন্ধুকে আপনার স্ট্যাটাস দেখাতে চান না তাদের নাম লিখুন এবং Save এ ক্লিক করুন।

facebook tips-techzoom.tv

এটি করে দিলে আপনার কোন স্ট্যাটাস আপনার সেই বন্ধু দেখতে পাবে না যেগুলো এখুন আপনি সেট করে দিলেন আবার যদি চান একি ভাবে রিমুভ করে দিলে আবার সব কিছু আগের মত হয়ে যাবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন