তৃতীয় বারের মতো হ্যাক টক টক!

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// আট মাসের মধ্যে তৃতীয় বারের মতো সাইবার হামলার স্বীকার হয়েছে লন্ডন ভিত্তিক টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠান টক টক।

টক টক’র পক্ষ থেকে গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এবারের সাইবার হামলাকে দীর্ঘ ও উল্লেখযোগ্য বলে উল্লেখ করা হয়েছে। বৃহস্পতিবার হ্যাক হওয়ার পর শুক্রবার দুপুরের পর পর্যন্ত হ্যাকারদের নিয়ন্ত্রণে ছিল প্রতিষ্ঠানটির ওয়েবসাইট।

ওই বিবৃতিতে বলা হয়েছে সাইবার অপরাধীরা টক টক’র ৪০ লাখ গ্রাহকের তথ্য চুরি করেছে। এর মধ্যে গ্রাহকের নাম, ঠিকানা, ক্রেডিট কার্ড ও ব্যাংক অ্যাকাউন্ট নম্বর, ই-মেইল, জন্ম তারিখ, টক টক অ্যাকাউন্ট নম্বর, ফোন নম্বর ইত্যাদি।

ব্রিটিশ ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা দেওয়া প্রতিষ্ঠান টক টক হ্যাক হওয়ার সংবাদে প্রতিষ্ঠানটির শেয়ারে ব্যপক দরপতন ঘটে। এক দিনেই প্রতিষ্ঠানটির শেয়ার ৯ শতাংশ কমেছে।

ব্রিটিশ মেট্রোপলিটন সাইবার ক্রাইম ইউনিট টক টক হ্যাকের বিষয়টি তদন্ত করছে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ডিডো হারডিং জানিয়েছেন হ্যাকিং এর দায় স্বীকার করে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান তাকে ই-মেলই করেছেন। ওই মেইলে প্রতিষ্ঠানের কাছে অর্থ দাবি করেছে হ্যাকাররা।

তবে অন্য একটি মাধ্যম দাবি করেছে হ্যাকিং এর ঘটনায় রাশিয়ান জিহাদি সাইবার টেরোরিস্ট গ্রুপ জড়িত।

এর আগে এ বছরের ফেব্রুয়ারি ও জুলাই মাসে দুইবার সাইবার হামলার স্বীকার হয় টক টক। দুইটি ঘটনায়ই গ্রাহকদের তথ্য চুরির ঘটনা ঘটেছে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন