সফলতার সুখে আবারও শুরু হচ্ছে 'ইনোভেশন এক্সট্রিম'

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// সফলতার সুখে দ্বিতীয়বারের মতো শুরু হচ্ছে এসডি এশিয়া আয়োজিত ‘ইনোভেশন এক্সট্রিম’। বাংলাদেশের উদ্যোক্তা সমাজকে বিনিয়োগকারী, দেশি-বিদেশি মিডিয়া, করপোরেট প্রফেশনালদের সামনে তুলে ধরবে এই ইভেন্ট।

দেশের সব চেয়ে বড় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের স্পন্সর করা ‘ইনোভেশন এক্সট্রিম’ ইভেন্টটি আগামী ৫ ডিসেম্বর র‌্যাডিসন হোটেলে অনুষ্ঠিত হবে।

গ্রামীণফোনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এ বছরের অনুষ্ঠানের মূল ভাব ‘বাংলাদেশ: দি নেক্সট টেক ফ্রন্টিয়ার’।

এই ইভেন্টের মাঝেই ‘ইনোভেশন ইন বাংলাদেশ’ নামে থিম নাম নিয়ে নতুন স্টার্টআপগুলো তাদের প্রোজেক্ট শোকেস করার সুযোগ পাবে।

মঙ্গলবার (৩ নভেম্বর) বিশ্ব সাহিত্য কেন্দ্রে এক অনুষ্ঠানে জানানো হয়, এবারের ইভেন্টে আরও থাকবে সফলতার গল্প। এবছরের ইভেন্টে টেক এবং আইটি স্টার্টআপগুলোকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে।

সেরা পাঁচ স্টার্টআপ পুরস্কার হিসেবে উপভোগ করতে পারবে ফেসবুকের ৫০ হাজার মার্কিন ডলার সমমানের স্টার্টআপ প্যাকেজ।

ইভেন্টে ছাত্র, উদ্যোক্তা, ডেভলপার, কর্পোরেট ব্যক্তিত্ব, বিনিয়োগকারী, এনজিও, আন্তর্জাতিক সংস্থা এবং দেশ বিদেশের মিডিয়া ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নেবে।

গ্রামীণফোনের ডিরেক্টর (মার্কেটিং) নেহাল আহমেদ ইভেন্টটি সম্পর্কে বলেন, গ্রামীণফোনের লক্ষ্য সবার জন্য ইন্টারনেট পৌঁছে দেয়া, কারণ আমরা সারা বাংলাদেশে ইন্টারনেটভিত্তিক সেবা চাহিদা বৃদ্ধি পেতে দেখছি।

‘এই লক্ষ্য অর্জনে আমরা সচেতনতা, সুলভ ডিভাইস এবং আকর্ষণীয় কন্টেন্ট- এই তিন বিষয়কে মাথায় রেখে পরিকল্পনা করছি। ইনোভেশন এক্সট্রিমের স্পন্সর হিসেবে আমরা উদ্যোগতা এবং র্স্টাটআপগুলোর ক্ষমতায়নের মাধ্যমে ভবিষ্যতে ডিজিটাল কানিকটিভিটি আরও বাড়িয়ে দিতে চাই।’

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২৫ বছরের মধ্যে বাংলাদেশের মানুষ ব্যক্তিগত বা প্রতিষ্ঠানিকভাবে গ্লোবাল বিজনেস কমিউনিটিতে সম্মানজনক স্থান অর্জন করে নেবে।

এবারের ‘ইনোভেশন এক্সট্রিম’ ইভেন্টের লক্ষ্য হচ্ছে বাংলাদেশের প্রযুক্তিগত এবং অর্থনৈতিক সম্ভাবনা তুলে ধরা, যাতে এই শিল্প আগামী তিন বছরের মধ্যে এক বিলিয়ন ডলার আয় করতে পারে।

www.innovationxtreme.co ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করা যাবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন