হাইটেক পার্কে বিনিয়োগে আগ্রহী চীন

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// বাংলাদেশে হাইটেক পার্ক কর্তৃপক্ষের সঙ্গে বিনিয়োগে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে চীনের বেটার বিজনেস ব্যুরো (বিবিবি)। বাংলাদেশে সফররত চীনের বিবিবির একটি প্রতিনিধিদল তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদের সঙ্গে এক সাক্ষাতে এ আগ্রহ প্রকাশ করেছে। মঙ্গলবার অনুষ্ঠিত বৈঠকে প্রতিনিধিদলকে হাইটেক পার্কে চীনা ভাষা ও কারিগরি প্রশিক্ষণ ইনস্টিটিউট তৈরি, হাইটেক পার্কগুলোর পাশাপাশি অন্যান্য সফটওয়্যার পার্ক ও টেকনোলজি পার্কে চীনা বিনিয়োগকারীদের অংশগ্রহণের ব্যাপারে উদ্যোগ নেওয়ার আহ্বান জানানো হয়।

প্রতিনিধিদলের প্রধান চায়না বিবিবির প্রধান নির্বাহী কর্মকর্তা জুডি শিও বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে চীন সরকার মনোনীত ব্যবসায়িক প্ল্যাটফর্ম চায়না বিবিবি বিনিয়োগ ও সহযোগিতামূলক কাজগুলোকে এগিয়ে নিতে কাজ করবে।

বৈঠকে আইসিটি সচিব শ্যামসুন্দর সিকদার, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বেগম হোসনে আরা, অতিরিক্ত সচিব হারুনুর রশিদ, জয় ইলেকট্রনিকসের চেয়ারম্যান জেমস চ্যাং, টেকসন গ্রুপের চেয়ারম্যান স্যাম চাউ, বাংলাদেশে চায়না বিবিবির প্রতিনিধি রাকিব আহমেদসহ চীনের শীর্ষ ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এ বিষয়ে আজ একটি সমঝোতা সই হওয়ার কথা রয়েছে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন