আবারো অ্যান্ড্রয়েড ফোন আনছে ব্ল্যাকবেরি

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// মোবাইল তৈরির এলিট প্রতিষ্ঠান ব্ল্যাকবেরি নতুন একটি স্মার্টফোনের তথ্য অনলাইনে ফাঁসের ঘটনা ঘটেছে।

গত সপ্তাহেই প্রথমবারের মতো নিজস্ব মোবাইল অপারেটিং সিস্টেম বাদ দিয়ে বিশ্বজুড়ে জনপ্রিয় সার্চ জায়ান্ট গুগলের মোবাইল অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড চালিত প্রিভ নামের স্মার্টফোন বাজারে এনেছে ব্লাকবেরি।

অনলাইনে প্রকাশিত তথ্য অনুযায়ী প্রিভ অ্যান্ড্রয়েড স্মার্টফোনের পর আবারো অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোন আনছে কানাডা ভিত্তিক প্রতিষ্ঠানটি। এবারের স্মার্টফোনটির নামের কোড ব্ল্যাকবেরি ভিয়েনা।

এবারের স্মার্টফোনটি প্রিভের মতো স্লাইডার হবে না। তবে টাচ স্কিনের সঙ্গে বাটনও থাকছে ডিভাইসটিতে। এলইডি ফ্লাসসহ ক্যামেরা রেজ্যুলেশন প্রিভের ১৮ মেগাপিক্সেল চেয়ে কম হবে বলে জানা গেছে। ক্লাসিক মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানটি সাধারণত সাদা ও কালো কালারের ফোন তৈরি করে থাকে। তবে এবার সে অবস্থান থেকে বের হয়ে সিলভার, নীল, সবুজ ও কমলা কালারের ফোন আনছে প্রতিষ্ঠানটি।

অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ বা অ্যান্ড্রয়েড ৬.০ ম্যাশম্যালো সংস্করণের ফোনটি মধ্য বাজেটের হবে বলে জানা গেছে। অনেক প্রযুক্তিবীদ একে গুজব বলে উড়িয়ে দিয়েছেন। তবে কয়েক মাস আগে ব্লাকবেরির প্রিভ অ্যান্ড্রয়েড স্মার্টফোনের বিষয়টিও গুজব বলেই ধারণা করা হচ্ছিল।

আবার অনেক প্রযুক্তিবীদ বলছেন বিশ্বজুড়ে মোবাইল অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েডের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে সুদিন ফেরাতে চায় এক সময়ের জনপ্রিয় ও শৈল্পিক মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।

ব্ল্যাকবেরি ভিয়েনা স্মার্টফোনের বিষয়ে কোন মন্তব্য করেনি নির্মাতা প্রতিষ্ঠানটি।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন