লেনোভোর ৩জিবি র‍্যামের ফোনে ২৩ মেগাপিক্সেল ক্যামেরা

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// ‘ভাইব এক্স ২’ এর নতুন সংস্করণ এনেছে চীনভিত্তিক প্রযুক্তি জায়ান্ট লেনোভো। ‘ভাইব এক্স ৩’ নামের এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনে ৩২জিবি ও ৬৪জিবির ইন্টারনাল স্টোরেজ সুবিধা পাওয়া যাবে।

ভাইব এক্স ৩ ছাড়াও ‘ভাইব এক্স ৩ ইয়ুথ’ নামের আরেকটি স্মার্টফোনও উন্মোচন করেছে লেনোভো। ভাইব এক্স ৩ এর দুই সংস্করণ এবং ভাইব এক্স ৩ ইয়ুথ –তে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সুবিধা রয়েছে। তিনটি ডিভাইসের মেমোরি স্পেস মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ভাইব এক্স ৩ –তে ১০৮০*১৯২০ পিক্সেল রেজ্যুলেশনের কর্নিং গরিলা গ্লাস ৩ প্রযুক্তির ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে রয়েছে। ৩জিবির ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে হেক্সা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০৮ চিপসেট।

ফোরকে ভিডিও রেকর্ড ও ছবি তোলার জন্য ভাইব এক্স ৩ –তে ২৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা রয়েছে। এই ক্যামেরায় আছে সনি আইএমএক্স২৩০ সেন্সর ও অটোফোকাস সুবিধা। ভিডিও চ্যাট ও সেলফি তোলার জন্য ডিভাইসটিতে আছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেইসিং ক্যামেরা।

ভাইব এক্স ৩ স্মার্টফোনে কুইক চার্জিং প্রযুক্তির ৩৬০০এমএএইচ ব্যাটারি রয়েছে। কানেক্টিভিটির দিক থেকে ডিভাইসটি ২জি, ৩জি, ৪জি, ওয়াই-ফাই, ব্লুটুথ ও মাইক্রোইউএসবি সমর্থন করবে।

ভাইব এক্স ৩ ইয়ুথে ১০৮০*১৯২০ পিক্সেল রেজ্যুলেশনের ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে রয়েছে। ২জিবি র্যাসমের এই ফোনে প্রসেসর হিসেবে রয়েছে ১.৩ গিগাহার্টজের অক্টা-কোর মিডিয়াটেক। ভিডিও রেকর্ড ও ছবি তোলার জন্য ভাইব এক্স ৩ –তে ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা রয়েছে। ভিডিও চ্যাট ও সেলফি তোলার জন্য ডিভাইসটিতে আছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেইসিং ক্যামেরা। দীর্ঘ সময় ব্যাকআপ সুবিধার জন্য এতে আছে ৩৪০০এমএএইচ ব্যাটারি।

ডিভাইস তিনটি আপাতত চীনের বাজারে পাওয়া যাচ্ছে। বিশ্বের অন্যান্য দেশের বাজারে স্মার্টফোনগুলো কবে আসবে এ ব্যাপারে কিছু জানায়নি লেনোভো।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন