নামে 'আইএসআইএস, থাকলে ফেসবুক অ্যাকাউন্ট ব্লক

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার তিনি। সান ফ্রান্সিসকোর এই নারীর অ্যাকাউন্টটি ব্লক করে দিয়েছে ফেসবুক। কারণ, তার নামের সঙ্গে আইএসআইএস শব্দটি রয়েছে।

মূলত আইএসআইএস আঞ্চালি একজন প্রোগ্রামার। নারীদের যৌন নিপীড়ন বন্ধে কার্যক্রমের জন্যে বেশ পরিচিত তিনি। সেপ্টেম্বরে টুইটারে ‘আই লুক লাইক এন ইঞ্জিনিয়ার’ হ্যাশট্যাগে একটি ক্যাম্পেইন করেছিলেন তিনি। এতে ব্যাপক সাড়া মেলে এবং ‘উইমেন হু কোড’-এর অ্যাডভাইজরি বোর্ডের সদস্য হয়ে যান। এই নারীর নামের প্রথম অংশ আর জঙ্গি দলের নামের মিলের কারণেই এই অবস্থা। হাজারো মানুষ আঞ্চালির জন্যে দুঃখ প্রকাশ করেছেন।

তারাই জানিয়েছেন, আঞ্চালি একাই নন। এমন অনেক মানুষ রয়েছেন যাদের নামের একটি অংশ আইএসআইএস। আঞ্চালি ইতিমধ্যে তিনবার তার নাম ও অন্যান্য কাগজপত্র ফেসবুক কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছেন। কিন্তু কোনো সুরাহা হয়নি। টুইটারে আইএসআইএস আঞ্চালি লিখেছেন, ফেসবুক মনে করছে আমি সন্ত্রাসী। আমার পাসপোর্টের স্ক্রিনশট কয়েকবার পাঠিয়েছি। কিন্তু অ্যাকাউন্ট ফিরে পেতে এটাও যথেষ্ট নয়। কয়েক দফা প্রচেষ্টার পর এবং সোশাল মিডিয়ায় ঘটনাটি ছড়িয়ে পড়ার পর অবশেষে সমাধান পেয়েছেন আইএসআইএস। তবে অন্যান্য যাদের নামে আইএসআইএস রয়েছে, তাদের কি অবস্থা চলছে তা আর জানা যায়নি। সূত্র : নিউজ গ্রে

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন