১৩ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনল এইচটিসি

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// সম্প্রতি চীনের বাজারে ‘এইচটিসি ওয়ান এম৯ই’ নামের একটি স্মার্টফোন এনেছে তাইওয়ানি কোম্পানি আইফোনের ‘বিকল্প’ স্মার্টফোন আনল এইচটিসি। এটি গ্রাহকপ্রিয়তা পাওয়ায় ‘এইচটিসি ওয়ান এম৯এস’ নামের আরেকটি স্মার্টফোন আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। ডিভাইসটি ইতোমধ্যে তাইওয়ানের বাজারে উন্মোচন করা হয়েছে।

শনিবার থেকে এইচটিসি ওয়ান এম৯এস তাইওয়ানের বাজারে পাওয়া যাবে। তবে বৃহস্পতিবার থেকে এইচটিসির ই-কমার্স ওয়েবসাইটের মাধ্যমে ডিভাইসটির জন্য আগাম ক্রয়াদেশ দেয়া যাবে।

স্মার্টফোনটি কবে নাগাদ অন্যান্য দেশের বাজারে পাওয়া যাবে এ ব্যাপারে নির্দিষ্ট কোনো তথ্য জানা যায়নি। তবে শিগগিরই ডিভাইসটি অন্যান্য দেশে পাওয়া যাবে বলে মনে করছেন বাজার বিশ্লেষকরা।

স্মার্টফোনটি তাইওয়ানের বাজার থেকে ১২ হাজার ৯০০ তাইওয়ানি ডলারে কেনা যাবে, বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ৩০ হাজার ৭১০ টাকা।

এইচটিসি ওয়ান এম৯এসে ১০৮০*১৯২০ পিক্সেল রেজ্যুলেশনের ৫ ইঞ্চির ফুল এইচডি আইপিএস ডিসপ্লে থাকবে। এইচটিসি ওয়ান এম৯প্লাস ও এইচটিসি ওয়ান এম৯ই এর মতো এতে ২.২ গিগাহার্টজ অক্টা-কোর মিডিয়াটেক এমটি৬৭৯৫টি হ্যালিও এক্স১০ প্রসেসর থাকবে।

২জিবি র্যাোমের এই ফোনে ১৬জিবির ইন্টারনাল স্টোরেজ সুবিধা থাকবে, যা মাইক্রোএসডি কার্ড দিয়ে ২টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ডিভাইসটিতে ভিডিও রেকর্ড ও ছবি তোলার জন্য ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা থাকবে। ক্যামেরায় এফ/২.০ অ্যাপাচার, অটোফোকাস, বিএসএল সেন্সর, অ্যাপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন, ফোরকে ভিডিও রেকর্ডিং সুবিধা এবং এলইডি ফ্ল্যাশ মডিউল থাকবে। ভিডিও চ্যাট ও সেলফি তোলার জন্য ডিভাইসটিতে অ্যাল্ট্রাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে।

দীর্ঘ সময় ব্যাকআপ সুবিধার জন্য স্মার্টফোনটিতে ২৮৪০এমএএইচ ব্যাটারি থাকবে। কানেক্টিভিটির দিক থেকে ডিভাইসটি ফোরজি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.১, ডিএলএনএ, এফএম রেডিও ও এনএফসি সমর্থন করবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন