বাংলা থেকে জার্মান শেখার ফ্রি মোবাইল অ্যাপ!

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// জার্মানির সঙ্গে নানান কারণে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বেশ ভালো। পড়াশোনা, ব্যবসা-বাণিজ্য আর প্রযুক্তিগত কারণে বাংলাদেশের অনেকেই এখন জার্মানিমুখী। কিন্তু জার্মানিতে যেতে চাইলে, সেখানে থাকতে চাইলে সবচেয়ে বেশি যে বিষয়টির দরকার তা হলো জার্মান ভাষা ভালোভাবে জানা।
আর মাতৃভাষা বাংলা থেকে জার্মান শেখার জন্য ডিগবাজার লিমিটেড নিয়ে এসেছে ফ্রি মোবাইল অ্যাপ। আপনার প্রিয় অ্যান্ড্রয়েড কিংবা আইফোনে বিনামূল্যেই পাবেন এই অ্যাপটি। তা হলে আর দেরি কেন! এখনই ডাউনলোড করে নিন বাংলা-জার্মান মোবাইল অ্যাপটি। অ্যান্ড্রয়েডের জন্য গুগল প্লে স্টোরের লিঙ্ক হলো: https://play.google.com/store/apps/details?id=digbazar.com.bangla.deutsch

আর অ্যাপস্টোরে পাবেন এই লিঙ্কে:

http://www.apple.com/itunes/download/?id=1053820340
নিউইয়র্কভিত্তিক প্রতিষ্ঠান ডিগবাজার লিমিটেডের ম্যানেজিং পার্টনার ডেইজি হ্যামিলটন এ প্রসঙ্গে বলেন, “এই অ্যাপটিতে ডিকশনারিসহ অনেক ফিচার যুক্ত হয়েছে। রয়েছে উচ্চারণসহ হাজার হাজার শব্দার্থ। গুরুত্বপূর্ণ ভার্ব এবং বাংলায় সেগুলোর অর্থ। এ ছাড়াও আছে বাংলা উচ্চারণসহ জার্মান বর্ণমালা, সংখ্যা গণনা, প্রশ্নবোধক শব্দের ভাণ্ডার, আর্টিকেল, গুরুত্বপূর্ণ পেশার তালিকাসহ ২৬টি অডিও। অডিওগুলোর সঙ্গে আছে বাংলা টেক্সট।”

প্রতিষ্ঠানটির কনটেন্ট ডেভেলপমেন্ট ম্যানেজার ফারজানা মৌ বলেন, সবচেয়ে মজার বিষয় হলো অ্যাপটি আপনি চালাতে পারবেন ইন্টারনেট ছাড়াই, তার মানে এটি অফলাইন একটি অ্যাপ। অ্যাপটির প্রায় সবগুলো পেজই চলবে ইন্টারনেট ছাড়া। ব্যতিক্রম কেবল ডিকশনারি, অডিও ইত্যাদি। তাই কেবল জার্মানিতে যাবার জন্য নয়, বরং শখের বসেও আপনি জার্মান শিখতে পারেন। কারণ জার্মান ভাষা পৃথিবীর অন্যতম গুরুত্বপূর্ণ একটি ভাষা।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন