জিয়াওমির মধ্যম বাজেটের মনোমুগ্ধকর রেডমি নোট ৩

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// বেইজিংয়ে উদ্বোধন হলো বহু জনপ্রিয় রেডমি নোট ৩। জিয়ামির রেডমি নোট সিরিজের নতুন পণ্যটি প্রযুক্তিপ্রেমীদের নজর কেড়ে নিয়েছে। প্রথমেই এর ঝকঝকে ধাতব দেহ একে দিয়েছে এক অভিজাত চেহারা। নিখুঁত ফিনিশিং রীতিমতো শৈল্পিক। এতে যোগ হয়েছে অত্যাধুনিক প্রযুক্তির ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

নির্মাতাদের দাবি, এক সেকেন্ডের এক-তৃতীয়াংশ সময়ের মধ্যে সেন্সরটি নোটকে আনলক করতে সক্ষম। পেছনে দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। অটোফোকাসের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে দ্রুত ছবি তোলার প্রযুক্তি। সামনের ৫ মেগাপিক্সেল ক্যামেরায় দারুণ সেলফি তোলা যাবে। সেলফিকে উদ্দেশ করে দেওয়া হয়েছে ৩৬টি ‘স্মার্ট বিউটি প্রোফাইলস’। সবচেয়ে গুরুত্ব পেয়েছে ৪০০০এমএএইচ-এর ব্যাটারি। নোটটি কিন্তু দারুণ পাতলা, মাত্র ৮.৬৫ মিলিমিটার। দুটো সিম ব্যবহারের দুটো স্লট রাখা হয়েছে। অপারেটিং সিস্টেম এমআইইউআই ৭ চালিত অ্যান্ড্রয়েড ললিপপ।

তিনটি দারুণ রংয়ে ফোনটি পাওয়া যাবে। এগুলো হলো, সিলভার. ডার্ক গ্রে এবং গোল্ড। এর পর্দা ৫.৫ ইঞ্চি, ডিসপ্লে ১০৮০পি। অভ্যন্তরে ১৬ জিবি স্টোরেজ রয়েছে। এমটিকে হেলিও এক্স১০ প্রসেসর এবং ২ জিবি র‍্যাম। আরেকটি সংস্করণে ৩ জিবি র‍্যাম দেওয়া হয়েছে। ফোনটিকে দেখলে মনেই হবে না যে এটা মধ্যম বাজেটের ফোন। বিস্ময়করভাবে এর দাম ধরা হয়েছে ১৪১ ডলার। আর যদি ১৭২ ডলার দিতে ইচ্ছুক থাকেন, তবে মিলবে ৩ জিবি র‍্যামের সংস্করণটি। সূত্র : এনগেজেট

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন