কন্যার বাবা হলেন জাকারবার্গ

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ কন্যাসন্তানের বাবা হয়েছেন। মা হয়েছেন তাঁর স্ত্রী প্রিসিলা চ্যান। তাঁদের কন্যাসন্তানের নাম রাখা হয়েছে ম্যাক্স।

বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো, প্রায় এক সপ্তাহ আগে জন্ম নিয়েছে ম্যাক্স। জাকারবার্গের কাছ থেকে গতকাল মঙ্গলবার তাঁর কন্যার জন্মের আনুষ্ঠানিক ঘোষণা এসেছে।

ম্যাক্সের কাছে লেখা এক খোলা চিঠিতে জাকারবার্গ বলেছেন, জীবদ্দশায় তিনি ও তাঁর স্ত্রী ফেসবুকে থাকা তাঁদের শেয়ারের ৯৯ শতাংশ দাতব্য কাজে দান করবেন।

জাকারবার্গ তাঁর ফেসবুক পেজে ওই চিঠি লিখেছেন।

জাকারবার্গ-চ্যান জানিয়েছেন, মেয়ে ম্যাক্সের বেড়ে ওঠার জন্য বিশ্বকে একটা অপেক্ষাকৃত ভালো স্থান হিসেবে গড়ে তুলতে তাঁরা ওই অর্থ দান করতে যাচ্ছেন।

এই দম্পতি বলেছেন, দানের ওই অর্থ ব্যবস্থাপনায় তাঁরা একটি নতুন দাতব্য সংস্থা গঠন করতে যাচ্ছেন। এর নাম ‘চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ’। সংস্থার লক্ষ্য হবে—মানুষের সম্ভাবনাকে এগিয়ে নেওয়া এবং আগামী প্রজন্মের সব শিশুর জন্য সমতা নিশ্চিতে কাজ করা।

জাকারবার্গ জানান, তাঁদের কাজের প্রাথমিক ক্ষেত্রগুলো হবে—ব্যক্তিগত শিক্ষা, রোগব্যাধির চিকিৎসা, মানুষকে সংযুক্ত করা এবং শক্তিশালী কমিউনিটি গড়ে তোলা।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন