তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি// একাধারে ডিজিটাল স্মার্টবোর্ড, পিসি বা ল্যাপটপ এবং টিভি হিসাবে ব্যবহার করা যায় এমন অলইনওয়ান এলইডি ফ্লাট প্যানেল এনেছে দেশীয় প্রযুক্তি পণ্য ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ড্যাফোডিল কম্পিউটারর্স লিমিডেট।

শনিবার (২৬ আগস্ট) রাজধানীর ড্যাফোডিল টাওয়ারে অনুষ্ঠিত ইনোভেটিভ টিচিং ও লানিং এক্সপোর শেষ দিনে ফ্লাট প্যানেলের বাজারজাত ও প্রদর্শনীর উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

পণ্যটি উদ্বোধনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ড্যাফোডিল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ড্যাফোডিল ফেমিলির চেয়ারম্যান মোঃ সবুর খান এবং ড্যাফোডিল ফেমিলির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।।

৭৫ ইঞ্চির এই এলইডি প্যানেলটি একাধারে ডিজিটাল স্মার্টবোর্ড, পিসি বা ল্যাপটপ এবং টিভি হিসাবে ব্যবহার করা যাবে । বাজারে সাধারণ স্মার্টবোর্ডের ক্ষেত্রে যেখানে পিসি বা ল্যাপটপ ও প্রজেক্টর বাধ্যতামূলক সেখানে এ প্রোডাক্টটির ক্ষেত্রে পিসি বা লেপটপ ও প্রজেক্টর প্রয়োজন হয় না।

ফোরকে রেজুলেশন সাপোর্টেড এ প্যানেলটিতে রয়েছে মাল্টিটাচ্ সুবিধা যাতে শিক্ষক ও ছাত্ররা ইন্টারেকটিভ পরিবেশে ক্লাস করতে পারে।

প্যানেলটিতে আরও রয়েছে ইন্টেলের কোরআই ফাইভ প্রসেসরের একটি পূর্ণাঙ্গ পিসি যা উইন্ডোজ ও অ্যান্ড্রয়েড ডুয়েল অপারেটিং সিস্টেম সার্পোট করে।

সর্বাধুনিক প্রযুক্তির একটি পূর্ণাঙ্গ স্মার্ট ক্লাসরুম, মিটিংরুম ও কনফারেন্স রুমের জন্য এই এলইডি প্যানেলটি একটি পরিপূর্ণ প্যাকেজ প্রোডাক্ট বলা যায়। এই পণ্যটি ড্যাফোডিল কম্পিউটারর্স লিঃ এর সাথে শর্ত সাপেক্ষে তাদের তৈরিকৃত এডুকেশন ইআরপি সফটওয়ার ফ্রি দিচ্ছে।

টেকজুম ডটটিভি/২৭আগস্ট/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন