সাশ্রয়ী দামের ফোরজি ফোন ‘মটো সি’

93

তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি// চলতি বছরের মে মাসে আন্তর্জাতিক বাজারে আত্মপ্রকাশ করে মটোরোলার স্মার্টফোন ‘মটো সি’। ফোনটি টেক ওয়ার্ল্ডে বেশ সাড়া ফেলেছে। ১ জিবি র‌্যামের সাশ্রয়ী ফোনটির বড় বিশেষত্ব হলো এটি ফোরজি নেটওয়ার্ক সাপোর্ট করবে। ফোনটি ভারতের বাজারে মূল্য ধরা হয়েছে ৫ হাজার ৭৮৫ রুপি। জনপ্রিয় এ ফোনটি আগামী মাস থেকে দেশের বাজারেও পাওয়া যাবে।

ফোনটিতে আছে, ৫ ইঞ্চির ডিসপ্লে। যার রেজুলেশন ৪৮০ বাই ৮৫৪ পিক্সেল। ১.১ গিগাহার্জের কোয়াডকোর মিডিয়াটেক এমটি৬৭৩৭ প্রসেসর ব্যবহৃত হয়েছে।

ফোনটিতে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। যা ইচ্ছে করলেই ৩২ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড দিয়ে বাড়িয়ে নেওয়া যাবে। ক্যামেরার দিকে বেশ নজর রেখেছে মটোরোলা । রিয়ার ক্যামেরায় ৫ মেগাপিক্সেল এবং সামনের ক্যামেরায় ২ মেগাপিক্সেল ব্যবহার করা হয়েছে।

অ্যান্ড্রয়েড ৭.০ অপারেটিং সিস্টেমে চালিত ফোনটি ২৩৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের রিমুভেবল ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফোনটির ওজন মাত্র ১৫৪.০০গ্রাম।

ডুয়েল সিম ব্যবহার করা যাবে এটিতে। ফোনটিতে ওয়াইফাই, জিপিএস, ব্লুটুথ, এফএমসহ অনেক ফিচার রয়েছে। ফোনটি থ্রিজি, ফোরজি নেটওয়ার্কের সবাই ব্যবহার করতে পারবেন।

টেকজুম ডটটিভি/৮আগস্ট/রোহান