শক্তিশালী ব্যাটারির নতুন ট্যাব এনেছে হুয়াওয়ে

0

তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি//  জনপ্রিয় মিডিয়াপ্যাডের নতুন মডেল টি৩-১০ দেশের বাজারে নিয়ে এসেছে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় স্মাটফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। নতুন ডিজাইন ও ফিচারের পাশাপাশি দুর্দান্ত পারফরমেন্সের ট্যাবটি ফ্যাশন সচেতন, সদ্য স্কুলে ভর্তি হওয়া শিশু, বয়স্ক এবং কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিবেচনায় রেখে তৈরি করা হয়েছে।

পাওয়ার সেভিং প্রযুক্তিসহ প্রিমিয়াম ক্যাটাগরির ট্যাবটিতে ব্যবহার করা হয়েছে ৪৮০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়া ক্যামেরার মাধ্যমে কর্মব্যস্ত জীবনকে অর্থবহ করতে ট্যাবটিকে ব্যবহারকারীর অন্যতম সঙ্গী হিসেবে গণ্য করা যায়।

ট্যাবটির অভিনব ফিচার হচ্ছে এর কিডস কর্ণারটি। সদ্য স্কুলে ভর্তি হওয়া শিশুরা যেনো নিশ্চিন্তে ট্যাবটি ব্যবহার করতে পারে সেক্ষেত্রে ট্যাবটিতে কিডস কর্ণার বিল্ট-ইন আকারে দেয়া হয়েছে।
অভিভাবকরা চাইলে পাসওয়ার্ড ব্যবহার করে শিশুরা কোন কোন অ্যাপ ব্যবহার করবে তা নিয়ন্ত্রণ করতে পারবে। একটি নির্দিষ্ট সময় বেঁধে দিয়ে শিশুদেরকে ট্যাবটি ব্যবহার করতে দিতে পারবেন অভিভাবকরা। শিশুরাও পাসওয়ার্ড টাইপ করে ট্যাবটি ব্যবহার করতে পারবে স্বাচ্ছন্দে। কিডস কর্ণারে শিশুদের জন্য রয়েছে খেলার ছলে শেখার বেশ কিছু গেম, যেগুলো সত্যিই অসাধারণ।

হুয়াওয়ে মিডিয়াপ্যাড টি৩-১০-এর আরেকটি চমৎকার ফিচার হচ্ছে বাড়তি কীবোর্ড ও মাউস সংযুক্ত করে ল্যাপটপ হিসেবে এটি ব্যবহার করতে পারা। যেকোনো কীবোর্ড ব্যবহার করে সহজে বহনযোগ্য ট্যাবটি অনায়াসে অফিসিয়াল কাজসহ যেকোনো কাজে ভারি ল্যাপটপের বদলে ব্যবহার করা যাবে।
পাওয়ার সেভিং প্রযুক্তির মাধ্যমে ব্যবহারকারীরা ট্যাবটি দিয়ে দীর্ঘক্ষণ কাজ করার পাশাপাশি পছন্দের গেম খেলা এবং পুরো দিনব্যাপি আপনজনদের সঙ্গে যোগাযোগ করার বিষয়গুলোও নিশ্চিৎ করবে। আর যেহেতু ফোনটিতে আছে ক্ষমতাসম্পন্ন স্ন্যাপড্রাগন কোয়াড-কোর প্রসেসর, ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি রম, সেহেতু যে কোনো কিছু ব্যবহারের ক্ষেত্রে এটি দ্রুত ও অসাধারণ অভিজ্ঞতা দিবে।

বিল্ট-ইন হিসেবে ট্যাবটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব হালনাগাদকৃত ইমোশন ইউজার ইন্টারফেন (ইএমইউআই) ৫.১।

এছাড়া অনাকাঙ্খিত বিজ্ঞাপন ও নোটিফিকেশন ব্লক করে দিতে পারে ইএমইউআই ৫.১। এমনকি এসএমএস, ইমেইল ও নোটের সঙ্গে হুয়াওয়ের বিল্ট-ইন ক্যালেন্ডার খুব সহজেই সংযুক্ত করা যায়। ফোনের আই-কেয়ার মোড দীর্ঘক্ষণ কোনো কিছু পড়া ও গেম খেলার ক্ষেত্রে ব্যবহারকারীর চোখের জন্য আরামদায়ক অবস্থা নিশ্চিৎ করে। মিডিয়াপ্যাড টি৩-১০-এ অ্যান্ড্রয়েড ৭.০ (নুগাট) অপারেটিং সিস্টেম ব্যবহার করেছে হুয়াওয়ে।

মিডিয়াপ্যাড টি৩-১০ রাজধানীর যমুনা ফিউচার পার্ক এবং বসুন্ধারা সিটি শপিং মলের হুয়াওয়ে এক্সপেরিয়েন্স স্টোরসহ দেশের ৬৪টি জেলার হুয়াওয়ের ব্র্যান্ড শপগুলোতে পাওয়া যাবে আগামি ১০ সেপ্টেম্বর, ২০১৭ থেকে মাত্র ২০,৩০০ টাকায়। সঙ্গে উপহার হিসেবে ক্রেতারা পাবেন একটি আকর্ষণীয় ফ্লিপ কভার।

এ বিষয়ে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিঃ-এর ডিভাইস বিজনেসের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘গতানুগতিক কাজের বাইরে অন্যান্য বিনোদনমূলক কাজগুলো সহজেই সম্পন্ন করতে মিডিয়াপ্যাড সিরিজের নতুন ট্যাবটি একটি গুরুত্বপূর্ণ টুল হিসেবে কাজ করবে। সুন্দর ডিজাইনের সঙ্গে সঙ্গতি রেখে শক্তিশালী ব্যাটারি, দুর্দান্ত ৯.৬ ইি র এইচডি ডিসপ্লে ও অ্যালুমিনিয়াম অ্যালয়-বডি এবং চমৎকার ব্যাক ও ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে এতে। প্রযুক্তি ও উৎকর্ষতাকে এক করে আমরা দেশের মানুষকে ভিন্ন কিছু দেয়ার চেষ্টা করেছি।’

টেকজুম ডটটিভি/৮ সেপ্টেম্বর/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন