বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি// এই প্রথম বাজারে ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার ফোন এনেছে চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। এটির মডেল ভি সেভেন প্লাস। ফোনটির বিশেষত্ব হলো এটিতে মুনলাইট সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। যা দিয়ে রাতের অন্ধকারেও ঝকঝকে সেলফি তোলা যাবে। ফোনটি ভারতের বাজারে পাওয়া যাচ্ছে। মূল্য ২১ হাজার ৯৯৯ রুপি।

ভিভোর এ ফোনটিতে আছে, ৬ ইঞ্চির ফুল ভিউ এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৭২০x১৪৪০ পিক্সেল। অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। ডিসপ্লের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন ৩ রয়েছে।

২৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার এই ফোনটির অ্যাপারচার ২.০। অল্প আলোতে সেলফি তোলার জন্য সফট ফ্লাশ রয়েছে। এই ফোনটির রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। বিশেষ ফিচার হিসেবে ফোনটিতে ফেস বিউটি ৭.০ এবং পোট্রেট মোড রয়েছে।

ভিভো ভি সেভেন প্লাস ফোনটি অ্যানড্রয়েড ৭.১ নুগাট অপারেটিং সিস্টেমে চলবে। সঙ্গে আছে ভিভোর নিজস্ব ইউজার ইন্টারফেস ফানটাচ ৩.২।

ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগনের অক্টাকোর ৪৩০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। র‌্যাম আছে ৪ জিবি। বিল্টইন মেমোরি ৫৪ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ব্যাকআপের জন্য আছে ৩২২৫ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। কানেকটিভিটির জন্য আছে ফোরজি এলটিই, থ্রিজি, ওয়াইফাই, ব্লুটুথ, ইউএসবি ওটিজি।

মেট ব্ল্যাক ও গোল্ড কালারে ফোনটি বাজারে ১৫ সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে।

টেকজুম ডটটিভি/৮সেপ্টেম্বর/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন