হ্যান্ডসেট হারালেও হারাবে না মোবাইল নম্বর

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// হ্যান্ডসেট বদল কিংবা হারালেও মোবাইল নম্বর হারাবে না বলে ঘোষনা দিয়েছে গ্রামীণফোন। মোবাইল অপারেটর গ্রামীণফোন তার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে মোবাইল নম্বর ব্যাকআপ রাখার সেবা। এর আওতায় গ্রামীণফোন গ্রাহকরা সহজেই স্মার্টফোনের মাধ্যমে মোবাইল নম্বরের ব্যাকআপ রাখতে পারবেন। এ সেবা ব্যবহারে হ্যান্ডসেট বদল বা হারালেও মোবাইল নম্বর হারাবে না।

সোমবার রাজধানীর গুলশানে একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে ‘মাই কন্ট্যাক্টস’ নামে সেবাটির উদ্বোধন করে গ্রামীণফোন।

এশিয়ার প্রথম দেশ হিসেবে বাংলাদেশেই প্রথমবারের মতো এ সেবা নিয়ে এসেছে কোম্পানিটি। গ্রামীণফোনের গ্রাহকেরা সম্পূর্ণ বিনা খরচে এ সেবা নিতে পারবেন।

আরও পড়ুন: ইজিনেট এর ‘সিগনাল’ই পাননি গ্রামীণফোনের সিটিও

সংবাদ সম্মেলনে জানানো হয়, এ সেবার আওতায় স্মার্টফোন ব্যবহারকারীরা কন্ট্যাক্ট ব্যাকআপের ক্ষেত্রে আধুনিক প্রযুক্তি ব্যবহার করতে পারবেন। মাই কন্ট্যাক্টস একটি ক্লাউড স্টোরেজ সার্ভিস, যার মাধ্যমে সহজেই স্মার্টফোনে কন্ট্যাক্ট ব্যাকআপ রাখা যাবে ও নতুন ফোনে শেয়ার করা যাবে। গ্রাহকদের প্রয়োজনের কথা বিবেচনা করেই এ সেবা চালু করা হয়েছে। গ্রামীণফোনের সব গ্রাহক ‘মাই কন্ট্যাক্টস’ অ্যাপটি গুগুল প্লে স্টোর ও অ্যাপল স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

গ্রামীণফোন এশিয়ায় টেলিনরের প্রথম টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠান, যারা টেলিনর ডিজিটালের সহায়তায় গ্রাহকদের জন্য এ সেবা চালু করলো। এর মাধ্যমে সুরক্ষিতভাবে কন্ট্যাক্ট ব্যাকআপ রাখা যাবে।

গ্রাহকরা যদি তাদের ফোন পরিবর্তন করেন অথবা ফোনটি যদি হারিয়ে যায়, তবে মাই কন্ট্যাক্টস’র মাধ্যমে তারা তাদের ব্যাকআপ করা কন্ট্যাক্টগুলো নতুন ফোনে নিয়ে নিতে পারবেন।

‘মাই কন্ট্যাক্টস’ অ্যাপের ওয়েব ইন্টারফেসও রয়েছে, তাই গ্রাহকরা চাইলে কম্পিউটারের মাধ্যমেও এ সেবাটি ব্যবহার করতে পারবেন।

গ্রামীণফোনের জেনারেল ম্যানেজার (ডিজিটাল অ্যান্ড ডিভাইস) মোহাম্মদ মুনতাসির হোসেন বলেন, গ্রামীণফোন গ্রাহকদের জন্য নতুন ও প্রয়োজনীয় সেবা আনার ব্যাপারে আমরা সব সময় সচেষ্ট। নিরাপদে ও সুরক্ষিতভাবে প্রয়োজনীয় কন্ট্যাক্টের সব তথ্য ব্যাকআপ রাখা ও প্রয়োজনের সময় তা পুনরুদ্ধার করার জন্য ‘মাই কন্ট্যাক্টস’ অ্যাপটি গ্রাহকদের জন্য খুবই সহায়ক হবে।

গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশনস সৈয়দ তালাত কামালসহ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন