অবশেষে ফেসবুকে আসছে ডিজলাইক বাটন

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// ফেইসবুকে পোস্ট করা সকল স্ট্যাটাস ও ছবি সব ব্যবহারকারীর ভালো লাগে না। কিন্তু সোশ্যাল নেটওয়ার্কিং সাইটটিতে ‘লাইক’ বাটন থাকলেও অপছন্দ প্রকাশের জন্য কোনো ‘ডিজলাইক’ বাটন নেই। সে জন্য সাইটটিতে এবার যোগ করা হচ্ছে ডিজলাইক বাটন।

এই ঘোষণা দিয়েছেন ফেইসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে ফেসবুকের সদর দপ্তরে মঙ্গলবারের এক প্রশ্ন-উত্তরপর্বে এ কথা জানান জাকারবার্গ।

জাকারবার্গ আরও জানিয়েছেন, টেস্টিং-এর জন্য ডিজলাইক (dislike) অপশনটি প্রায় প্রস্তুত । ২০০৯ সালে প্রথম লাইক (like) অপশনটি আনা হয়। তারপর থেকেই ব্যবহারকারীরা বারবার ডিজলাইক (dislike) অপশনের জন্য অনুরোধ করেছেন। তাই এই সিদ্ধান্ত বলে জানালেন জাকারবার্গ। তিনি বলেন, মানুষ দীর্ঘদিন ধরে ডিজলাইক (dislike) অপশন চাইছে। এদিন তিনি সর্বসমক্ষে এই অপশন আনা হচ্ছে বলে স্পষ্ট ঘোষণা করলেন। তিনি আরও বলেন, অন্যদের পোস্টকে অপমান করার জন্য এই সিদ্ধান্ত নেননি তিনি। তবে অনেক সময় কোনো দুঃখজনক পোস্ট এসে থাকে যা লাইক করা খারাপ দেখায়। সে ক্ষেত্রে নতুন এই অপশন ব্যবহার করা যেতে পারে বলে মনে করেন তিনি।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন