নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// আইফোন ৬ এস ও আইফোন ৬ এস প্লাসে থ্রিডি টাচ ডিসপ্লে ব্যবহার করে প্রযুক্তি বিশ্বকে চমক দিয়েছে অ্যাপল। টেক জায়ান্টটির নতুন দুই ডিভাইসে বুঁদ হয়ে আছেন বিশ্বের অগণিত স্মার্টফোনপ্রেমী। তাদের ঘোরলাগা অবস্থা কাটতে না কাটতেই এবার ভাঁজ করা যাবে এমন হ্যান্ডসেট এনে নতুন চমক তৈরি করতে চাইছে স্যামসাং।

চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোর এক ব্লগারের প্রতিবেদনের বরাত দিয়ে বিভিন্ন প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমে বলা হয়েছে, ‘প্রজেক্ট ভ্যালি’ নাম দিয়ে ভাঁজ করার উপযোগী প্লাস্টিকের ডিসপ্লে নির্ভর স্মার্টফোন তৈরিতে কাজ করছে স্যামসাং। সফল হলে এটিই হবে ভাঁজ করা প্রথম স্মার্টফোন।

দক্ষিণ কোরিয়ান হ্যান্ডসেট প্রস্তুতকারক প্রতিষ্ঠানটির নতুন প্রজেক্টে দুটি কনফিগারেশনের ফোন তৈরি করা হবে, যার একটিতে থাকবে স্ন্যাপড্রাগন ৬২০ ও অন্যটিতে স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেট।

ডিভাইস দুটিতে ৩জিবি র্যা্ম, নন-রিমুভ্যাবল ব্যাটারি ও মাইক্রো এসডি কার্ড সুবিধা থাকবে। গ্যালাক্সি এস৬, এস৬ এজ, এস৬ এজ প্লাস ও নোট ৫ এর মতো নতুন ডিভাইস দুটিতে এক্সিনোস চিপসেট ব্যবহার করা হতে পারে।

ধারণা করা হচ্ছে, ২০১৬ সালের মার্চে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে বা তারও দুয়েক সপ্তাহ আগে বিশেষ কোনো অনুষ্ঠান আয়োজন করে ডিভাইসটি উন্মুক্ত করা হতে পারে।

বাজার বিশ্লেষকদের মতে, বাঁকানো ডিসপ্লে ফোন বা দুই ডিসপ্লে সুবিধার ফ্লপি ফোন এনে এক সময় বাজার মাত করেছে স্যামসাং। এবার নতুন করে আবারও হৈচৈ ফেলতে ভাঁজ উপযোগী ডিসপ্লের স্মার্টফোন আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন