ফেসবুক নিয়ে আসছে 'সরি' বাটন

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// ফেসবুকে কোনও পোস্ট পছন্দ না হলে ‘ডিসলাইক’ অপশন আসতে চলেছে। এই খবরের পুরোটাড়্র সত্যতা নেই। কারণ কারও মৃত্যু, প্রাকৃতিক বিপর্যয়, বা শরণার্থী সমস্যা নিয়ে যা চলছে সেই বিষয়ে কোনও পোস্ট হলে তাতে ডিসলাইক দেওয়া হলে ব্যাপরটা বেশ বিভ্রান্তকর হবে।

ধরা যাক কোনো স্থানে টর্নেডো হয়েছে। সেই সম্পর্কিত কোনও পোস্ট ফেসবুকে করা হলো। আপনি তাতে ‘ডিজলাইক’ করলেন। কিন্তু সেই ডিজলাইকটা কিসের জন্য! প্রকৃতির খেয়ালকে! নাকি যারা সেই টর্নেডোতে প্রাণ হারালেন, বা আহত হলেন তাদের আপনি ডিজলাইক দিলেন।

ফেসবুকের প্রধান মার্ক জুকেরবার্গ বলছেন, তার সোশ্যাল নেটওয়ার্কিং সাইট কোনও ফোরাম নয় যে মানুষ ‘লাইক’, ‘ডিজলাইক’ অপশন ব্যবহার করে ভোটিং করবে। তাহলে?

ফেসবুক আনতে চলেছে সরি বাটন। যা ব্যবহার করে কারও মৃত্যু বা দুর্ভাগ্যজনক কোনও ঘটনাতে আপনি ‘সরি’ বাটন টিপে আপনার প্রতিক্রিয়া জানালেন।

একটা সরি অপশনে একসঙ্গে “died”, “passed away”, “hurt”, “fired”, or “broke up” সব কিছুতে কাজ চলে যাবে। ‘সরি’র পাশাপাশি থাকতে পারে ‘এমপ্যাথি’ বা ‘সহানুভূতি’ বাটন। ফেসবুক ‘ডিজলাইক’ বাটন নিয়ে কাজ করছে। খুব শিগগির এর পরীক্ষামূলক ব্যবহার শুরু হবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন