হাইটেক পার্ক নিয়ে ১৪ বছরের প্রতীক্ষার অবসান হয়েছে: পলক

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আইসিটি মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের পর হাইটেক পার্কের দ্বার উন্মোচন ছিল অগ্রাধিকারপ্রাপ্ত একটি বিষয়। শিল্পায়ন ও শিক্ষা ক্ষেত্রে হাইটেক পার্ক স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে সম্ভাবনার দুয়ার খুলেছে। হাইটেক পার্ক আমাদের স্বপ্ন-সাধ। দীর্ঘ ১৪ বছরের প্রতীক্ষার শেষ পর্যন্ত অবসান হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর প্যান প্যাসেফিক সোনারগাঁও হোটেলে জাপানের সাথে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সঙ্গে সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এবং জাপানের রি-টেম কর্পোরেশনের প্রেসিডেন্ট আশিরা মাকাজিমা সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।

আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন জাপানের পার্লামেন্টারি ভাইস মিনিস্টার ইউশিহিরো সেকি। ও বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত মাসাটো ওয়াতানা।

তিনি বলেন, ২০১৪ সালের ১২ জানুয়ারি আইসিটি মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের পর হাইটেক পার্কের দ্বার উন্মোচন ছিল আমার অগ্রাধিকারপ্রাপ্ত একটি বিষয়। শিল্পায়ন ও শিক্ষা ক্ষেত্রে হাইটেক পার্ক স্বপ্ন ও সম্ভাবনার দুয়ার খুলে দেবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি ।

সভাপতির ভাষণে আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদার বলেন, তথ্যপ্রযুক্তির বিপ্লবের এ সময়ে হাইটেক পার্ক দেশের শিল্পায়নে প্রাণ সঞ্চার করবে। জাপান বাংলাদেশের পরীক্ষিত বন্ধু উল্লেখ করে তিনি বলেন, জাপান সব সময় আমাদের পাশে ছিল আছে এবং থাকবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন