ফেসবুকে আসছে লাভ বাটন!

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// ফেসবুকে ডিজলাইক বাটনের পরিবর্তে লাভ বাটনসহ আরও ছয়টি আবেগের বাটন নিয়ে আসছে। ডিসলাইক বাটন নিয়ে অনেক গুজব ছড়ালেও ফেসবুক অবশেষে ডিজলাইক বাটন আনবে না। এর পরিবর্তে এমন একটি ফিচার আনছে যার মাধ্যমে মানুষ তাদের বিভিন্ন আবেগ প্রকাশ করতে পারবেন।

আজ শুক্রবার আয়ারল্যান্ড ও স্পেনের ফেসবুক ব্যবহারকারীদের জন্য একটি ফিচার উন্মুক্ত করেছে, যা দিয়ে বিভিন্ন অভিব্যক্তি প্রকাশ করা যায়। ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, আবেগ প্রকাশের নানা উপায় যুক্ত করা হলেও কোনো ডিজলাইক অপশন দেওয়া হবে না।

মার্ক জাকারবার্গ বলেন, সব সময় মানুষের ভালো সময় যায় না। অনেক সময় সহমর্মিতা প্রকাশ করা লাগে। কিছু মুহুর্ত থাকে যা শেয়ার করার জন্য আরও বেশি অভিব্যক্তি লাগে। শুধু লাইক দিয়ে সব প্রকাশ করা যায় না।

আয়ারল্যান্ড ও স্পেনের ফেসবুক ব্যবহারকারীরা লাইকের পাশাপাশি ছয়টি আবেগ প্রকাশের অপশন পরীক্ষামূলকভাবে ব্যবহারের সুযোগ পাচ্ছেন। কোন পোস্ট সম্পর্কে তাঁদের মনোভাব এগুলো দিয়ে বোঝানো যাবে। এই অপশনগুলো হচ্ছে ‘লাভ’, ‘ইয়েই’, ‘ওয়াও’ ‘হাহা’, ‘স্যাড’ ও ‘অ্যাংরি’। এ ধরনের অপশনগুলো বার্তা আদান-প্রদানে ইমোজি হিসেবে ব্যবহৃত হয়।

জাকারবার্গ বলেন, ডিজলাইক দেওয়া না হলেও এই অপশনগুলো সহজে দুঃখ, সহমর্মিতা, আনন্দ ও উষ্ণতা ভাগাভাগি করে নেওয়ার সুযোগ করে দেবে।

ফেসবুকের প্রডাক্ট ম্যানেজার ক্রিস টস বলেন, রিঅ্যাকশন বা প্রতিক্রিয়া অপশনটি ফেসবুকের বিভিন্ন স্টোরি ও কনটেন্টে বেশি করে ব্যবহারকারীকে যুক্ত করবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন