কোটি গ্রাহকে এয়ারটেল

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// এক কোটি গ্রাহকের মাইলফলক ছুঁয়েছে এয়ারটেল। এয়ারটেলের এই অর্জনকে খোদ এয়ারটেল অফিসিয়ালরাই খুব একটা তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন না। রবির সঙ্গে একীভূত হতে যাওয়াই এক্ষেত্রে প্রধান কারণ বলে জানিয়েছেন অপারেটরটির শীর্ষ কর্মকর্তারা।

শনিবার নিজেদের গ্রাহক সংখ্যা এক কোটি ছাড়িয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় মোবাইল ফোন অপারেটরটি। দেশে কার্যক্রম শুরুর পাঁচ বছরে এসে এই এক কোটি গ্রাহক পেল এয়ারটেল।

এয়ারটেলের এমডি এবং সিইও পিডি শর্মা জানান, যেকোনো টেলিযোগাযোগ কোম্পানির জন্যই এক কোটি গ্রাহকের মাইলফলক একটি বহুল আকাঙ্খিত লক্ষ্য। এর মাধ্যমে কোম্পানির প্রতি গ্রাহকদের আস্থা এবং বিশ্বস্ততার প্রকাশ পাওয়া যায়।

বুধবার ৯৯ লাখ ৯৬ হাজার থেকে একবারে ১ কোটি ৮ হাজার গ্রাহকে পৌঁছে যায় অপারেটরটি। গত কিছু দিন ধরেই ভালো গ্রাহক টানছিল গ্রাহক সংখ্যা চতুর্থ স্থানে থাকা এয়ারটেল।

আর সব মিলিয়ে বছরের প্রথম দশ মাসে তারা ১৮ লাখ গ্রাহক পেয়েছে বলে জানিয়েছেন অপারেটর শীর্ষ কর্মকর্তারা।

অপারেটরটি সূত্র জানিয়েছে, এক কোটি গ্রাহকের মধ্যে ৩৯ লাখের ইন্টারনেট সংযোগ রয়েছে। যার মধ্যে ১৭ লাখ থ্রি জি ব্যবহার করছে।

বাংলাদেশে এয়ারটেলের যাত্রা শুরু হয় বহু আলোচনার মাধ্যমে ২০১০ সালে। তখন নামমাত্র মূল্যে (এক লাখ ডলারে) ওয়ারিদের ৭০ শতাংশ শেয়ার কিনে নেয় তারা। তবে সরকারি অডিটসহ অনেক সূত্র বলে থাকে, সরকারকে কম ট্যাক্স দেওয়ার জন্যেই এতো কম মূল্য দেখানো হয়েছিল।

এরপর ২০১৩ সালে আবার বাকি ৩০ ওয়ারিদের কাছ থেকে কিনে নেওয়ার সময় মূল্য ধরা হয় সাড়ে আট কোটি ডলার। এই লেনদেনের পুরোটাই হয়েছে দেশের বাইরে।

এই পাঁচ বছরে নিজেদের পারফম্যান্সে এয়ারটেল অত্যন্ত খুশি বলেও জানিয়েছেন এয়ারটেলের সিইও।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন