বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রি মেসেজিং অ্যাপ হচ্ছে, হোয়াটস অ্যাপ। ইন্টারনেটযুক্ত ফোনে এই অ্যাপটির সাহায্যে যত খুশি তত ফ্রি মেসেজ পাঠানো যায়, এজন্য ফোনের ব্যালেন্স কোনো টাকাও কাটে না। এখন থেকে এই হোয়াটসঅ্যাপ বাংলায়ই ব্যবহার করা যাবে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে হোয়াটসঅ্যাপের সঙ্গে মিলে এই সুবিধা নিয়ে এলো গ্রামীণফোন। গতকাল আনুষ্ঠানিকভাবে এই সুবিধা চালু করা হয়।

সহজ আর নিরাপদে মেসেজিংয়ের উদ্দেশ্যে হোয়াটসঅ্যাপ ব্যবহারের জন্য বিশেষ ডাটা প্যাকও চালু করেছে গ্রামীণফোন। মাত্র ২ টাকায় ২০ মেগাবাইট হোয়াটসঅ্যাপ ডাটা প্যাক এক দিনের জন্য কিনতে গ্রাহকদের *১২১*৩০৬৩# ডায়াল করলেই হবে। সাশ্রয়ী মূল্যের মেসেজিং ইন্টারনেট ডাটা প্যাকে বাড়তি সুবিধা হিসেবে থাকছে বাংলা ভাষায় হোয়াটসঅ্যাপ ব্যবহার।

হোয়াটসঅ্যাপে বাংলায় মেসেজিংয়ের জন্য অ্যাপের সেটিংস থেকে ল্যাঙ্গুয়েজ অপশনে গিয়ে বাংলা নির্বাচন করলেই হবে। গ্রামীণফোন লিমিটেডের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, ‘বাংলায় মেসেজিংয়ের জন্য সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট ডাটা প্যাক চালু করার ক্ষেত্রে হোয়াটসঅ্যাপের সঙ্গে অংশীদার হতে পেরে গ্রামীণফোন উচ্ছ্বসিত।

বন্ধুদের সঙ্গে চুটিয়ে আড্ডা দিতে কিংবা পেশাদার জীবনের পরিচিতের সঙ্গে যোগাযোগ রাখতে অনেকেই হোয়াটস অ্যাপের ওপর নির্ভরশীল।

বাংলা ভাষাভাষীরা এবার থেকে বাংলা ভাষায় হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুবিধা পাবেন। কেননা সম্প্রতি হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড অ্যাপটির নতুন আপডেট নিয়ে আসা হয়েছে। আপডেট ভার্সনটি হচ্ছে ২.১২.৩৬৭ (লিংক: https://goo.gl/eYKPoz)। আপডেট ভার্সনটিতে এবার বাংলা ও উর্দু ভাষা যুক্ত করা হয়েছে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন