দেশে ১ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে বাংলালিংক

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, টেকজুমডটটিভি// বাংলাদেশে ১ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে দেশের তৃতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর বাংলালিংক আগামী তিন বছরে। অপারেটরটি যাত্রা শুরুর পর থেকে ২.৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব তথ্য জানিয়েছে বাংলালিংক।

এ সময় উপস্থিত ছিলেন বাংলালিংকের মূল কোম্পানি ভিওনের (সাবেক ভিম্পেলকমের) সিইও জন ইভস, বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরিক অস, চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার তাইমুর রহমান, হেড অফ কর্পোরেট কমিউনিকেশনস আসিফ আহমেদ।

ভিওনের সিইও জন ইভস জানান, ভিওন বাংলালিংককে দেশের শীর্ষস্থানীয় যোগাযোগ এবং ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে আগ্রহী। এর মাধ্যমে ভিওন বাংলাদেশে ফোরজি সেবা চালু করা এবং ডিজিটাল অর্থনীতিকে গতিশীল করার ক্ষেত্রে ভূমিকা রাখতে চায়। ভিওন সর্বাধুনিক প্রযুক্তি দিয়ে বাংলাদেশের সর্বস্তরের মানুষকে ডিজিটাল দুনিয়ার সাথে পরিচয় করিয়ে দেওয়ার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

ভিওন মনে করে টেলিকম ব্যবসায়ের কর্মপন্থায় পরিবর্তন আনা প্রয়োজন। বাংলালিংক বিশ্বাস করে এই পদক্ষেপে মোবাইল নেটওয়ার্ক অপারেটর হিসাবে “টেলিকম টাওয়ার”- যা এতদিন অপারেটারদের সম্পদ হিসাবে বিবেচিত ছিল তা পূর্বের ন্যায় গুরুত্ব বহন করে না। এ উদ্দেশেই বাংলালিংক টাওয়ার ব্যবসায় অধিক অভিজ্ঞতা সম্পন্ন কোম্পানির অংশগ্রহনে বিশ্বাসী। এটি বাস্তবায়িত হলে বাংলালিংক তার টাওয়ার বিক্রয় করতে পারবে যার মাধ্যমে গুরুত্বপূর্ণ মূলধন অবমুক্ত হবে এবং তা স্পেকট্রাম অধিগ্রহণ, নেটওয়ার্ক এবং অত্যাধুনিক ডিজিটাল সেবা প্রদানের ক্ষেত্রে ব্যবহার করা যাবে ।