রাজধানীতে রবি-এয়ারটেল নেটওয়ার্ক সমন্বয়ের কাজ শুরু

6

রাজধানীর আদাবর, চকবাজার, ধানমন্ডি, হাজারীবাগ, কলাবাগান, লালবাগ, মোহাম্মদপুর, নিউমার্কেট, পল্টন, রমনা, শাহবাগ, শেরে বাংলা নগর ও তেজগাঁও এলাকায় আগামীকাল সোমবার থেকে শুরু হবে রবি-এয়ারটেল নেটওয়ার্ক সমন্বয়ের কাজ।

গত সপ্তাহে বাড্ডা, ক্যান্টনম্যান্ট, কাফরুল, মিরপুর, পল্লবী ও শাহ আলী এলাকায় নেটওয়ার্ক সমন্বয়ের কাজ শুরু হয়।

রবি ও এয়ারটেল গ্রাহকদের সেরা সেবাটি প্রদানের লক্ষ্যে তরঙ্গ ও বিটিএসসহ টেলিযোগাযোগ নেটওয়ার্কের অন্যান্য অবকাঠামোগুলোও সমন্বয় করা হবে। গ্রাহক সেবার সুবিধার্থে কয়েক সপ্তাহের মধ্যেই রাজধানীতে এয়ারটেল নেটওয়ার্ক রবি’র সাথে ক্রমাগতভাবে একীভূত হবে।

আরো উন্নত নেটওয়ার্কটি উপভোগ করতে এয়ারটেল গ্রাহকদের শুধু দুটি পদক্ষেপ নিতে হবে। প্রথমে এয়ারটেল গ্রাহকদের তাদের হ্যান্ডসেটের নেটওয়ার্ক অপশনে গিয়ে এয়ারটেল/এয়ারটেলটুজি/এয়ারটেল থ্রিজি/৪৭০০২/রবি থ্রিজি/ রবিআজিয়াটা/বিজিডিরবি/একটেল লিখে সার্চ দিয়ে উল্লেখিত যে কোন একটি অপশন সিলেক্ট করতে হবে। এরপর তাদের মোবাইল হ্যান্ডসেটের ডাটা রোমিং অপশনটি অ্যাক্টিভ করতে হবে।

ডাটা রোমিং অপশন অ্যাক্টিভ করার পর এয়ারটেল গ্রাহকরা ফেসবুক ব্রাউজ করার জন্য তিনদিন মেয়াদী ১ জিবি ডাটা উপভোগ করতে পারবেন। বিস্তারিত জানতে www.airtel.com/personal/support/network-development সাইটটি ভিজিট করতে অথবা ফোন করতে পারেন ০১৬৭৮৬০০৭৮৬ নম্বরে।

কোন এলাকায় নেটওয়ার্ক একীভূতকরণের সময় এর কার্যকারিতা নিশ্চিতকরণের জন্য বেশ কয়েকটি পদক্ষেপ নেয়া হয়। এর মধ্যে কল এজেন্ট থেকে গ্রাহকদের কল দেয়া, আরো শক্তিশালী নেটওয়ার্কটি উপভোগ করতে কী পদক্ষেপ নিতে হবে তা জানিয়ে এসএমএস পাঠানো এবং প্রি-কল নোটিফিকেশন অন্যতম। গ্রাহকদের সাথে যোগাযোগ করা ছাড়াও ওই এলাকার রিটেইলারদের প্রশিক্ষণ দেয়া হয় যেন তারা গ্রাহকদের সব প্রশ্নের উত্তর দিতে পারেন।

(টেকজুম/২৩ জুলাই/এসআর)