গেমটির ধারণা এবং নকশাটির নেতৃত্বে ছিলেন ব্রেন্ডন গ্রিন, যা তার অনলাইন হ্যান্ডেল প্লেয়ারঅনন্ন্ট দ্বারা অধিক পরিচিত, যিনি এর আগে এআরএমএ ২ মোড ডে জেড তৈরি করেছিলেন: জনপ্রিয় মোড ডেজেডের একটি শাখা ব্যাটাল রয়্যাল এবং ২০০০ সালের জাপানের চলচ্চিত্র ব্যাটাল রায়লে অনুপ্রাণিত হয়েছিল।
২০১৩ সালের দিকে, তিনি ডেজেড: ব্যাটাল রয়্যাল তৈরির সময়, আইরিশ-বংশোদ্ভূত গ্রিন কয়েক বছর ধরে একজন ফটোগ্রাফার, গ্রাফিক ডিজাইনার এবং ওয়েব ডিজাইনারের হয়ে ব্রাজিলে বাস করছিলেন এবং ডেল্টা ফোর্স: ব্ল্যাক হক ডাউন হিসাবে ভিডিও গেম খেলতেন আমেরিকার সেনাবাহিনী। ডেজেড মোড তার আগ্রহ আকর্ষণ করেছিলেন, উভয়ই বাস্তবসম্মত সামরিক সিমুলেশন এবং এটির উন্মুক্ত-গেমপ্লে হিসাবে এবং তিনি যেতে যেতে প্রোগ্রামিং শিখতে, একটি কাস্টম সার্ভারের সাথে চারপাশে খেলতে শুরু করেছিলেন গ্রিন বেশিরভাগ মাল্টিপ্লেয়ার প্রথম ব্যক্তি শ্যুটারকে খুব পুনরাবৃত্তি বলে মনে করে, যা মানচিত্রগুলি ছোট এবং স্মরণে রাখা সহজ। তিনি আরও বেশি এলোমেলো দিক নিয়ে এমন কিছু তৈরি করতে চেয়েছিলেন যাতে খেলোয়াড়রা কী প্রত্যাশা করতে পারে তা না জানে এবং একটি উচ্চ ডিগ্রি পুনরায় খেলতে সক্ষম করে তোলে; এটি সহজেই মুখস্ত করা যায় না এমন বিশাল আকারের মানচিত্র তৈরি করে এবং এটি জুড়ে এলোমেলো আইটেম স্থাপনের মাধ্যমে তৈরি করা হয়েছিল। গ্রিনও জীবিত গেমজেড নামে ডায়াজডের জন্য একটি অনলাইন প্রতিযোগিতায় অনুপ্রাণিত হয়েছিল, যেখানে বেশ কয়েকটি টুইচ এবং ইউটিউব স্ট্রিমার লড়াই করেছিল যা কয়েকজনই বাকি ছিল; যেহেতু তিনি নিজেই একজন স্ট্রিমার ছিলেন না, গ্রিন একই ধরণের গেম মোড তৈরি করতে চেয়েছিল যা যে কেউ খেলতে পারে এই আধুনিক পদ্ধতিতে তার প্রাথমিক প্রচেষ্টাটি হাঙ্গার গেমস উপন্যাসগুলির দ্বারা আরও অনুপ্রাণিত হয়েছিল, যেখানে খেলোয়াড়রা একটি কেন্দ্রীয় অবস্থানে অস্ত্রের সজ্জিত করার চেষ্টা করতেন, তবে চারপাশে অস্ত্র ছড়িয়ে দিয়ে খেলোয়াড়দের বেঁচে থাকার আরও ভাল সুযোগ দেওয়ার জন্য এবং এই অংশ থেকে দূরে সরে গিয়েছিলেন, উপন্যাসগুলির সাথে কপিরাইট সংক্রান্ত সমস্যাগুলি এড়াতে যুদ্ধ রয়্যাল ফিল্ম থেকে অনুপ্রেরণা গ্রহণের জন্য, গ্রিন বর্গক্ষেত্র নিরাপদ অঞ্চলগুলি ব্যবহার করতে চেয়েছিলেন, তবে কোডিংয়ের ক্ষেত্রে তার অনভিজ্ঞতা তাকে পরিবর্তে বৃত্তাকার নিরাপদ অঞ্চলগুলি ব্যবহার করতে পরিচালিত করেছিল, যা যুদ্ধক্ষেত্র অব্যাহত ছিল।
যখন ডাইজেড তার নিজস্ব স্ট্যান্ডেল শিরোনামে পরিণত হয়েছিল, তখন যুদ্ধের রয়্যাল মোডের তাঁর এআরএমএ ২ সংস্করণে আগ্রহের বিষয়টি বন্ধ হয়ে যায় এবং গ্রিন মোডের বিকাশকে এআরএমএ ৩ তে রূপান্তরিত করে। সনি অনলাইন এন্টারটেইনমেন্ট (এখন ডেইব্রেক গেম সংস্থা) গ্রিনের কাজের প্রতি আগ্রহী হয়ে পড়েছিল এবং তার কাছ থেকে যুদ্ধের রয়্যাল আইডিয়াকে লাইসেন্স দিয়ে এইচ ১ জেড ১ তে বিকাশের পরামর্শদাতা হিসাবে তাকে নিয়ে আসে। ২০১৬ February সালের ফেব্রুয়ারিতে, সনি অনলাইন এইচ ১ জেড ১ কে দুটি পৃথক গেমগুলিতে বিভক্ত করেছিল, বেঁচে থাকার মোড এইচ 1 জেড 1: জাস্ট বেঁচে থাকা এবং যুদ্ধের রোয়ালের মতো এইচ ১ জেড ১: কিলের রাজা, গ্রিনের পরামর্শকাল শেষ হওয়ার সাথে সাথেই।
পৃথকভাবে, সিওল-ভিত্তিক স্টুডিও জিনো গেমস, নেতৃত্বাধীন চাং-হান কিমের নেতৃত্বে এবং যিনি ব্যক্তিগত কম্পিউটারের জন্য ব্যাপকভাবে মাল্টিপ্লেয়ার অনলাইন গেমস (এমএমও) বিকাশ করেছিলেন, ২০১৬ সালের জানুয়ারিতে ব্লুহোল দ্বারা ব্লুহোল জিনো গেমসের নাম এবং নামকরণ করা হয়েছিল, এমএমওগুলির একটি প্রধান দক্ষিণ প্রকাশক এবং মোবাইল গেমস ১৬] কিম স্বীকৃতি দিয়েছিলেন যে দক্ষিণ কোরিয়ায় একটি সফল গেম তৈরির অর্থ সাধারণত এটি বিশ্বব্যাপী প্রকাশিত হবে এবং bluehole প্রকাশিত অন্যান্য মোবাইল গেমের মতো একই মডেল অনুসরণকারী ব্যক্তিগত কম্পিউটারগুলির জন্য একটি সফল শিরোনাম তৈরি করতে তাঁর দলটি ব্যবহার করতে চেয়েছিলেন। তিনি ডায়জেড খেলার পরে ইতিমধ্যে এক ধরণের যুদ্ধের রোয়েলে গেমটি তৈরির বিষয়ে উচ্ছ্বসিত হয়েছিলেন, যে অংশটি কোরিয়ায় ধরা পড়েনি। তিনি এটিকে একটি প্রাথমিক অ্যাক্সেস মডেলের মাধ্যমেও তৈরি করতে চেয়েছিলেন এবং গেমটি যত তাড়াতাড়ি সম্ভব আউট করার জন্য খুব সীমিত বিকাশের সময়সূচী রাখতে চেয়েছিলেন, যখন পণ্যটিকে “পরিষেবা হিসাবে গেমস” হিসাবে মডেল হিসাবে আচরণ করার জন্য বহু বছর ধরে এটি সমর্থন করতে সক্ষম হয় । কী করা হয়েছিল তা অনুসন্ধানে তিনি গ্রিনের পদ্ধতিগুলি দেখতে পেয়ে তাঁর কাছে পৌঁছেছিলেন জুলাই ২০১৭ এ, ব্লুহোল তার ব্যবহারকারীদের আরও গেমিং সামগ্রী সরবরাহ করার জন্য তাদের চাপের অংশ হিসাবে ফেসবুকের গেমিং চ্যানেলগুলিকে একচেটিয়া স্ট্রিমিং সামগ্রী সরবরাহ করার জন্য সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকের সাথে অংশীদার হয়েছে ।
গ্রিন সনি অনলাইন ছেড়ে যাওয়ার একই সময়ে, কিম যোগাযোগ করেছিলেন এবং তাঁকে একটি নতুন যুদ্ধের রয়্যাল কনসেপ্টে কাজ করার সুযোগ দিয়েছিলেন। এক সপ্তাহের মধ্যে, গ্রিন bluehole কোরিয়ায় সদর দফতরে এই বিকল্পগুলি নিয়ে আলোচনা করার উদ্দেশ্যে যাত্রা করেছিলেন এবং কয়েক সপ্তাহ পরে তিনি bluehole সৃজনশীল পরিচালক হন। তিনি উন্নয়ন তদারকি করতে দক্ষিণ কোরিয়া চলে এসেছিলেন। গ্রিনের মতে, এই প্রথম কোনও কোরিয়ান গেম স্টুডিও কোনও বিদেশীকে সৃজনশীল পরিচালকের ভূমিকার জন্য নিয়ে এসেছিল এবং ঝুঁকিপূর্ণ অবস্থায় তিনি বলেছিলেন যে bluehole পরিচালনার সাথে তার সম্পর্ক দৃশ, গ্রিনের দলকে স্বল্পস্বল্পভাবে স্বল্পদৈর্ঘ্য পর্যবেক্ষণের সাথে স্বায়ত্তশাসিতভাবে কাজ করার সুযোগ দেয়। গেমের মূল বাদ্যযন্ত্রটি থম সাল্টা দ্বারা রচিত, যিনি ব্যক্তিগতভাবে গ্রিন দ্বারা নির্বাচিত হয়েছিলেন কারণ তিনি এবং দল একটি “অর্কেস্ট্রাল ইলেকট্রনিক হাইব্রিড থিম” খুঁজছিলেন যা খেলোয়াড়দের “দৃহ সংকল্পবদ্ধ” রেখে “বিশাল বিল্ড আপ” দেবে একটি ম্যাচ শুরু হওয়া অবধি।
বিকাশ ২০১৬ early সালের শুরুতে শুরু হয়েছিল এবং এক বছরের মধ্যে গেমটি প্রস্তুত করার পরিকল্পনা নিয়ে প্রকাশ্যে সেই জুনে ঘোষণা করা হয়েছিল। কিম গেমটির নির্বাহী নির্মাতার দায়িত্ব পালন করেছিলেন। ব্লুহোল গ্রিনের কাজের সমর্থনে প্রায় ৩৫ বিকাশকারীদের একটি দল নিয়ে শুরু করেছিলেন, তবে জুন ২০১৭ এর মধ্যে এটি ৭০ এ উন্নীত হয়েছিল to গ্রিন জানিয়েছিলেন যে এই বিকাশকারীদের মধ্যে অনেকগুলি প্রকল্পের প্রতি তাদের উত্সর্গের কারণে স্বেচ্ছায় আরও দীর্ঘ সময়ের কাজটি খেলায় রেখেছিলেন, নিজের বা bluehole পরিচালনার কোনও আদেশের দ্বারা নয় ব্লুহোল ছাড়াও গ্রিন তাদের প্রাগ স্টুডিওর মাধ্যমে মোশন ক্যাপচার অ্যানিমেশনগুলির সহায়তার জন্য বোহেমিয়া ইন্টারেক্টিভকে, এআরএমএ এবং ডেজেডের বিকাশকারীকেও কৃতিত্ব দেয় ।
গেমটির প্রতি আগ্রহের দ্রুত বৃদ্ধি সহ, ব্লুহোল সেপ্টেম্বরে ২০১৭ সালে ব্যাটলগ্রাউন্ডসের পুরো বিকাশকে ব্লুহোল জিনো গেমসে রূপান্তরিত করেছিল, যার পিএমবিজি কর্পোরেশন নামকরণ করা হয়েছিল এর কিমকে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে। পিইউবিজি কর্পোরেশন গেম এবং এর বিপণন এবং বৃদ্ধি এবং ইউরোপ এবং জাপানের ভবিষ্যতের পরিকল্পনা নিয়ে যুক্তরাষ্ট্রে একটি অফিস খোলার বিকাশ অব্যাহত রেখেছে। আগস্ট ২০১৮ এ, পিইউবিজি কর্পোরেশন “ফিক্স পিইউবিজি” প্রচার শুরু করেছে, স্বীকার করে যে সেই গেমটি তখনও বেশ কয়েকটি দীর্ঘস্থায়ী বাগ এবং অন্যান্য পারফরম্যান্স সমস্যা ছিল i নভেম্বরে এই ক্যাম্পেইনটি শেষ হয়েছিল, পিইউবিজি কর্পোরেশন এটিকে সফল হিসাবে অভিহিত করেছিল কারণ তালিকাভুক্ত সমস্ত কিছুই ততক্ষণে কার্যকর করা হয়েছিল।
মার্চ ২০১৯, গ্রিন ঘোষণা করেছিলেন যে তিনি গেমের লিড ডিজাইনার হিসাবে পদত্যাগ করছেন, তবে এখনও সৃজনশীল পরামর্শদাতার দায়িত্ব পালন করবেন। গেমের আর্ট ডিরেক্টর তায়ে-সিওক জাং তাঁর স্থলাভিষিক্ত হবেন, গ্রিন আমস্টারডামের পিইউবিজি এর স্টুডিওতে চলে আসবেন, পিইউবিজি বিশেষ প্রকল্পগুলি। গ্রিন জানিয়েছেন যে তিনি বিশ্বাস করেছিলেন যে মূল যুদ্ধের মাঠের খেলাটি অন্য যে রাইল গেমস চালু হয়েছিল তার মধ্যে খেলাটি অনন্য রাখার জন্য যে দিকনির্দেশটি রেখেছিল সে দিকে গতি বিকাশ চালিয়ে যাওয়ার এক জায়গায় ছিল এবং তিনি যুদ্ধের সাথে বাঁধা না থাকা এমন কিছু চেষ্টা করতে চেয়েছিলেন। তবে এখনও মাল্টিপ্লেয়ার-ভিত্তিক। এই পদক্ষেপ তাকে আয়ারল্যান্ডে তার পরিবারের আরও নিকটবর্তী করেছিল।